টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আ.লীগের বিদ্রোহী প্রার্থীদের সাময়িক বহিষ্কার

চট্টগ্রাম, ১৩ ডিসেম্বর (সিটিজি টাইমস): আওয়ামী লীগ পৌর নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থীদের সাময়িক বহিষ্কার করার ঘোষণা দিয়েছে।আজ রবিবার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানান দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

তিনি বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে যারা স্বতন্ত্র প্রার্থীতা বহাল রেখেছেন তাদেরকে দল থেকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী কার্যনির্বাহী কমিটির বৈঠকে এ ব্যাপারে চূড়ান্ত সিন্ধান্ত নেয়া হবে।

আজ ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এর আগে কয়েক দফায় বিদ্রোহী প্রার্থীদের নির্বাচন থেকে সরে দাড়ানোর জন্য বলা হয়। এতে দলের সিদ্ধান্ত অমান্যকারীদের দল থেকে বহিষ্কারের হুঁশিয়ারি দেয়া হয়। দলের এই হুঁশিয়ারি তোয়াক্কা না করে অনেকেই এখনো নির্বাচনী মাঠে আছেন।

তবে ঠিক কতোজনকে দলে থেকে বহিষ্কার করা হয়েছে সে বিষয়টি তাৎক্ষণিকভাবে প্রকাশ করা হয়নি।তিনি বলেন, এবার আমরা প্রার্থী বাছাইয়ের জন্য খুব অল্প সময় পেয়েছি। এর পরও এই সময়ের মধ্যে আমরা যোগ্য প্রার্থী নির্বাচন করতে সক্ষম হয়েছি।আশা করছি এই নির্বাচন সবার অংশ গ্রহণে উৎসবমুখর হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদন ডা, দীপু মনি, সাংগঠনিক সম্পাকদ আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আবজাল হোসেন, কার্য নির্বাহী সদস্য সুজিত রায় নন্দি প্রমুখ।

মতামত