টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পটিয়ায় কাউন্সিলর পদে দুই প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহার

আনোয়ার হোসেন

চট্টগ্রাম, ১৩ ডিসেম্বর (সিটিজি টাইমস): পটিয়া পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে দুই প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর রবিবার রিটার্নিং অফিসার বরাবরে লিখিত আবেদনের মাধ্যমে তাদের মনোনয়ন ফরম প্রত্যাহারের আবেদন করেছেন বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। তারা হলেন ৩নং ওয়ার্ডের রফিক আহমদ ও ৬নং ওয়ার্ডের মুজিবুর রহমান রানা।

নির্বাচন অফিস সূত্রে জানায়, পটিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে পাচঁ, সাধারণ কাউন্সিলর পদে ৪৫ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। রবিবার মনোনয়ন পত্র প্রত্যাহারে শেষ দিন ছিল। তিন পদে সর্বমোট ৬০প্রার্থী মনোনয়ন পত্র জমা দিলেও সংরক্ষিত মহিলা কাউন্সিলার পদে জোৎøা আরা বেগম ও শহিদুল ইসলাম ফটলের মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ে বাতিল করে নির্বাচন কমিশন। অন্য প্রার্থীদের মনোনয়ন পত্র বৈধ হলেও মেয়র পদে ইসলামী ফ্রন্টের মনোনীত প্রার্থী আবু তাহের মুজাহেদী গত ১০ ডিসেম্বর শারীরিক অসুস্থতা দেখিয়ে তার মনোনয়ন পত্রটি প্রত্যাহার করে নেয়। মেয়র পদে বর্তমানে আওয়ামীলীগ মনোনীত অধ্যাপক হারুনুর রশিদ, বিএনপি মনোনীত তৌহিদুল আলম, জাতীয় পার্টি মনোনীত সামশুল আলম মাষ্টার ও স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. ইব্রাহীম নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

উপজেলা নির্বাচন অফিসার ও পটিয়া পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার সৈয়দ আবু ছাঈদ পূর্বদেশকে জানান, কাউন্সিলর পদে দুই প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যাহারের আবেদন করেছে। তবে অন্য প্রার্থীরা নির্বাচনে অংশ নিচ্ছে।

মতামত