টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘আওয়ামী লীগ যা বলে তা করে’

চট্টগ্রাম, ১২ ডিসেম্বর (সিটিজি টাইমস): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ যা বলে তা করে। আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়।

শনিবার বিকেলে মুন্সিগঞ্জের লৌহজংয়ের খানবাড়ীতে এক জনসভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ডিসেম্বর মাস বিজয়ের মাস। এই মাসে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। আমরা মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি। বঙ্গবন্ধু বলেছিলেন, বাঙালি জাতিকে দাবায় রাখা যাবে না। সে কথা সত্য হয়েছে। বাঙালিকে দাবায় রাখা যায়নি। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। খাদ্যের জন্য বাংলাদেশকে অন্যের কাছে ভিক্ষা চাইতে হয় না, হাত পাততে হয় না।

শেখ হাসিনা বলেন, ওয়াদা করেছিলাম যুদ্ধাপরাধীদের বিচার করব। আমরা তা করেছি। বাকিদের বিচারকাজ চলছে। যত চেষ্টাই করুক, কেউ এই যুদ্ধাপরাধীদের রক্ষা করতে পারবে না।

প্রধানমন্ত্রী অভিযোগ করেন, বিএনপি-জামায়াত স্বাধীনতাবিরোধী। তারা দেশের উন্নয়ন চায় না। বিএনপি-জামায়াত দেশকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া পদ্মা সেতুর কাজ বন্ধ করে দিয়েছিলেন বলেও তিনি অভিযোগ করেন।

শেখ হাসিনা বলেন, কেউ গুনাহ করলে মৃত্যুর পর দোজখের আগুনে পুড়বে। বিএনপি-জামায়াত দেশের মানুষকে জীবন্ত আগুনে পুড়িয়েছে। এখন বলছে, নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। যারা এসব করেছে, তাদের বিরুদ্ধে মামলা হবে না তো কি ফুলের মালা গলায় দিয়ে পূজা করা হবে?- সে প্রশ্নও রাখেন তিনি।

মতামত