টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রধানমন্ত্রীকে কোলে তুলে মার খেলেন সাংসদ (ভিডিও)

Ukrainচট্টগ্রাম, ১২ ডিসেম্বর (সিটিজি টাইমস): বিশ্বের অনেক দেশের পার্লামেন্টে সাংসদদের হাতাহাতির ঘটনা ঘটে। তবে এসব ক্ষেত্রে সাংসদরা নিজেরা হাতাহাতি করলেও দূরে থাকেন প্রধানমন্ত্রী। এবার ইউক্রেনে প্রধানমন্ত্রী বক্তব্য দেওয়ার সময় রীতিমতো কোলে তুলে সরিয়ে দেওয়া হয়েছে। আর তা নিয়ে সাংসদদের দুই গ্রুপে বেধে গেছে ধুন্ধুমার কাণ্ড। ইউক্রেনের পার্লামেন্টের এক সদস্যের পোস্ট করা ভিডিওর বরাত দিয়ে শুক্রবার সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

শুক্রবার পার্লামেন্টে প্রধানমন্ত্রী আর্সেনেই ইয়েৎসেনিউক সরকারের সাফল্য তুলে ধরে বক্তব্য রাখছিলেন। বক্তব্যের মাঝামাঝি সময়ে প্রেসিডেন্ট পেত্রো পেরশেঙ্কোর সলিডারিটি দলের ওলেগ বার্না ফুলের তোড়া নিয়ে প্রধানমন্ত্রী যেখানে বক্তব্য দিচ্ছিলেন, সেখানে যান। এ সময় তিনি প্রধানমন্ত্রীর হাতে ফুলের তোড়াটি দেন। প্রধানমন্ত্রী তোড়াটি ধরার সঙ্গে সঙ্গে বার্না তাকে পাঁজাকোলা করে তুলে বক্তব্য দেওয়ার স্থান থেকে বের করে নিয়ে আসেন। এ সময় প্রধানমন্ত্রী আর্সেনেইয়ের দলের পার্লামেন্ট সদস্যরা ছুটে এসে বার্নাকে কিল-ঘুষি দেওয়া শুরু করেন। একপর্যায়ে উভয় দলের সদস্যদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। বেশ কয়েক মিনিট পর উভয় পক্ষের জ্যেষ্ঠ পার্লামেন্ট সদস্যদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে অবশ্য এ ঘটনার জন্য দুই দলের সদস্যরাই ক্ষমা চেয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী আর্সেনেইয়ের অর্থনৈতিক সংস্কার প্রস্তাবের বিরুদ্ধে অবস্থান নিয়েছে পেরশেঙ্কোর সলিডারিটি দলের সদস্যরা। তারা প্রধানমন্ত্রীর পদত্যাগও দাবি করেছে। বার্না মূলত প্রধানমন্ত্রীকে এটাই বোঝাতে চেয়েছিলেন যে, তিনি যদি স্বেচ্ছায় পদত্যাগ না করেন, তাহলে জনগণ তাকে উৎখাত করবে।

মতামত