টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রমাণ ছাড়াই দুর্নীতির অভিযোগ আনে বিশ্বব্যাংক

PMচট্টগ্রাম, ১২ ডিসেম্বর (সিটিজি টাইমস): পদ্মা সেতু প্রকল্পে বিশ্বব্যাংক কোন কারণ ছাড়াই দুর্নীতির অভিযোগ এনেছিলো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার শরীয়তপুরের জাজিরার নাওডোবা পয়েন্টে পদ্মা সেতুর মূল কাঠামোর নির্মাণ ও নদীশাসনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমি তাদের কাছে জানতে চাই দুর্নীতি কোথায় হয়েছে? অনেক আলোচনা, তর্ক-বির্তক হয়েছে। তারা দু’টি কাগজ আমাকে দেখিয়েছিল। সেটি ময়মনসিংহ চার লেন ও সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎ কেন্দ্র সংশ্লিষ্ট। আমি চিঠিও লেখলাম। কিন্তু কোন প্রমাণ দিতে পারেননি। এখন আদালত জানতে চেয়েছে কোথায় দুর্নীতি হয়েছে।

তিনি আরো বলেন, কোন একজন স্বনামধন্য ব্যক্তি আইন ভেঙে একটি ব্যাংকের এমডি পদে ছিলেন। তার কারণে এ সব হয়েছে। তিনি ই-মেইলে বিশ্বব্যাংকের কাছে সহযোগিতা চেয়েছিলেন। সরকারের বিরুদ্ধে পদক্ষেপ নিতে অনুরোধ ছিলো তার। তবে এটা আমি চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করি। ঘোষণা দেই পদ্মা সেতু নিজের টাকায় করব। অনেক সাধারণ মানুষ প্রস্তুত টাকা পাঠাতে। আমাদের ধারণা ছিলো যেকোন কাজ করতে গেলেই অন্যের কাছে হাত পাততে হবে। টাকা দিতে নানা শর্ত দিয়ে থাকেন । কিন্তু আমরা নিজের টাকায় পদ্মা সেতু করে দেখাব। দেশের মানুষ শক্তি যুগিয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত