টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে মাজারে বসলো সিসি ক্যামেরা

চট্টগ্রাম, ১১ ডিসেম্বর (সিটিজি টাইমস): চট্টগ্রামের বিভিন্ন স্থান ও আবাসিক এলাকার পর ধর্মীয় প্রতিষ্ঠানের নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে নগরীর একটি মাজারে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা বসানো হয়েছে।

তিন মাস আগে চট্টগ্রামে কথিত এক ফকিরের আস্তানায় হত্যাকাণ্ড, ঢাকার শিয়া মসজিদ ও দিনাজপুরে দুটি মন্দিরে হামলার ঘটনার পর শুক্রবার শাহ আমানত মাজারে বসানো আটটি সিসি ক্যামেরার উদ্বোধন করেন সিএসপি কমিশনার আব্দুল জলিল মণ্ডল।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (প্রশাসন) একেএম শহীদুর রহমান বলেন, যেমব ধর্মীয় প্রতিষ্ঠানে লোকসমাগম বেশি হয়, সেসব প্রতিষ্ঠানে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা বসানোর জন্য অনুরোধ করা হয়েছে।এজন্য বিভিন্ন প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ করার জন্য স্ব-স্ব থানার ওসিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

গত ২৫ অক্টোবর নগর পুলিশের ক্রাইম কনফারেন্সে ১৬ থানার ওসিকে নিজ এলাকায় সিসি ক্যামেরা বসানোর উদ্যোগ নেওয়ার নির্দেশনা দেন সিএমপি কমিশনার।সে হিসেবে ৩ নভেম্বর নগরীর বাকলিয়া থানার সুবর্ণ আবাসিক এলাকায় ক্যামেরা স্থাপনের আনুষ্ঠানিক কাজ উদ্বোধন করা হয়।এর আগে গত বছরের ৩০ জুন নগরীর ১৭টি গুরুত্বপূর্ণ পয়েন্টে ৫৬টি সিসি ক্যামেরা বসায় নগর পুলিশ। পরে তা বাড়িয়ে ২৩টি পয়েন্টে ১৫০টি ক্যামেরা স্থাপন করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত