টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাউজানে আ’লীগের বিদ্রোহী মেয়র প্রার্থীর গণসংযোগ : অন্যপ্রার্থীরা নিরব

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি 

RANA-PIC.11.12.15চট্টগ্রাম, ১১ ডিসেম্বর (সিটিজি টাইমস): রাউজান পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী মেয়র প্রার্থী সাইফুল ইসলাম চৌধুরী রানা গতকাল শুক্রবার থেকে এলাকায় গণসংযোগে নেমেছেন। এর আগে তিনি স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে সুধি সমাজকে নিয়ে মতবিনিময় সভা করেন। তবে এই দলের অপর তিন বিদ্রোহী প্রার্থী আনোয়ারুল ইসলাম, স্বপন দাশ গুপ্ত ও মীর মনছুর আলম মনোনয়নপত্র দাখিলের পর থেকে চুপচাপ আছেন। তারা দলিয় সিদ্ধান্ত মেনে নিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করবেন কিনা আজ ১৩ ডিসেম্বর সিদ্ধান্ত নেবেন। পৌর এলাকার জনসাধারণ সূত্রে জানা যায় মেয়র প্রার্থী রানার মতবিনিময় সভা ও গণসংযোগের মধ্যদিয়ে জানান দেয়া হয়েছে তিনি নির্বাচনী মাঠে থাকছেন। তার এই ঘোনায় এখন রাউজানের পৌর নির্বাচনের গুমোটবাধা পরিস্থিতি কিছুটা কেটে গেছে বলে অনেকেই মনে করছেন। গতকাল থেকে নির্বাচনমূখি মানুষ এই সংযোগে অংশ নিয়ে মাঠে সরব হয়ে উঠেছেন।

সূত্র মতে এই নির্বাচনী এলাকার মেয়র পদে নৌকা ও ধানের শীষ প্রতিকের দুই প্রধান প্রতিদ্ব›িদ্ব প্রার্থী এখনো নিরবতা পালন করছেন । ধানের শীষের প্রার্থী কাজী আবদুল­াহ আল হাসানের স্বদলিয় প্রতিপক্ষ না থাকলেও তিনি আওয়ামীলীগ প্রার্থী ও বিদ্রোহীদের অবস্থান কোন দিকে মোড় নিচ্ছে তা দেখে গণসংযোগের নামার কৌশল নিচ্ছেন। একই কৌশলে রয়েছেন নৌকা প্রতিকের প্রার্থী দেবাশীষ পালিত। তিনি অপেক্ষায় আছেন দলিয় হাইকমাণ্ড আজকের মধ্যে বিদ্রোহী প্রার্থীদের নির্বাচন থেকে সরে যাওয়ার যে নিদ্দেশনা দিয়েছেন তার প্রতিফলন দেখতে। আজকের পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে তিনি মাঠে নামবেন বলে তার ঘনিষ্টজনরা জানিয়েছেন। উলে­খ্য যে আজ ১৩ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

এলাকার লোকজন বলেছেন রাউজানের সাবেক মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরীকে দল থেকে মনোনয়ন বঞ্চিত করায় এলাকার আওয়ামীলীগ নেতাকর্মীরা ক্ষুদ্ধ হয়ে রয়েছেন। ক্ষুদ্ধ নেতাকর্মীরা তার পুত্র রানাকে দলের বিদ্রোহী প্রার্থী করে তার পক্ষে অবস্থান করছেন।

মতামত