টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ডে দুই ভারতীয়কে কুপিয়ে জখম

চট্টগ্রাম, ০৮ ডিসেম্বর (সিটিজি টাইমস):   চট্টগ্রামে ডাকাতির কবলে পড়ে গুরুতর জখম হয়েছেন প্রতিবেশী ভারতের দুই নাগরিক। তারা বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন।

সোমবার রাত সাড়ে ১২টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের টেরিহাট এলাকায় ডাকাতের কবলে পড়ে আহত হন- অমর জিৎ সিং (৬০) ও যোগেন্দার সিং (৩৫)।

মিরসরাই থানার উপপরিদর্শক (এসআই) মকিবুল হোসেন বলেন, ভারতের পাঞ্জাব থেকে শিখ সম্প্রদায়ের ৩২ জন পুণ্যার্থী বাংলাদেশে এসেছিলেন বিভিন্ন মন্দির-উপাসনালয় দর্শন করতে।

সোমবার রাতে চট্টগ্রাম থেকে ঢাকা ফেরার পথে সীতাকুণ্ডের টেরিহাটে তাদের ওপর ডাকাতেরা হামলা চালায়। এ সময় ডাকাতেরা ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে দুজনকে জখম করে।

ডাকাতেরা এ সময় তাদের কাছ থেকে ভারতীয় রুপি ও বাংলাদেশি টাকা এবং মোবাইলসহ বিভিন্ন সামগ্রী লুটে নিয়ে যায়।

পুলিশ খবর পেয়ে তাদের উদ্ধার করে মিরসরাইয়ের সেবা মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য জখম হওয়া দুই ভারতীয়সহ সকলকে পুলিশি প্রহরায় ঢাকায় পৌঁছে দেয়া হয়।

মঙ্গলবার সকালে আহত দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়েছে। তাদের শরীরে ধারাল অস্ত্রের আঘাত রয়েছে বলেও জানান এসআই মকিবুল হোসেন।

পুণ্যার্থী দলের এক সদস্য নারায়ণ রবি দাশ পাপ্পু বলেন, ‘তাদের বহনকারী ৪টি হাইস মাইক্রোবাসের গতিরোধ করে দুর্বৃত্তরা। প্রথমে গাড়িতে ঢিল ছোড়ে তারা। এরপর রাস্তার ওপর গাছের গুড়ি ফেলে এবং অস্ত্রের মুখে জিম্মি করে তাদের। পরে দুজনকে এলোপাথাড়ি কুপিয়ে নগদ ৪৫,০০০ ভারতীয় রুপি, মোবাইল নিয়ে পালিয়ে যায়।’

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) এ কে এম হাফিজ আক্তার বলেন, ‘ভারতের পাঞ্জাব থেকে চট্টগ্রামের চকবাজারস্থ শিখ টেম্পল দেখতে এসেছিলেন ওই ৩২ জন পুণ্যার্থী। রাতে ঢাকা ফেরার পথে এই দুর্ঘটনার শিকার হন তারা।’

ডাকাত দলকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানা তিনি।

মতামত