টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নাজিরহাটে জেলা পরিষদের জায়গায় অবৈধ বানিজ্যিক স্থাপনা: ২৫ দোকান উচ্ছেদ

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি প্রতিনিধি

fatickchari(occed)-pic-(2)-চট্টগ্রাম, ০৭ ডিসেম্বর (সিটিজি টাইমস): ফটিকছড়ি উপজেলার নাজিরহাট বাজারে জেলা পরিষদের জায়গায় অবৈধভাবে গড়ে উঠে বানিজ্যিক স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন। গত বছর তৈরী করা বাজারের পুরাতন ব্রীজ সংলগ্ন আরফাত সিটি সেন্টার ও তৎসংলগ্ন আরো কয়েকটি দোকানে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী হাকিম ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জামিরুল ইসলাম ও চট্টগ্রাম জেলা পরিষদের সচিব মুহাম্মদ সাব্বির ইকবাল।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আবু তাহের (বাচা), এনামুল হক (বাবুল), নিজাম উদ্দিন, ফরিদ আহম্মদ, ও নূর আহম্মদ কোম্পানি গং বাজারের জেলা পরিষদের প্রায় ১ একর জায়গার উপর দীর্ঘদিন ধরে অন্তত অর্ধ শতাধিক অবৈধ দোকান গড়ে তোলেন। অবৈধ দোকানপাটের পাশাপাশি সেখানে বিভিন্ন কারখানাও স্থাপন করা হয়। এসব স্থাপনা ভাড়া দিয়ে মাসে লাখ লাখ টাকা আয় করে আসছেন তারা। দির্ঘদিন যাবৎ তারা অবৈধভাবে ভোগদখল করে আসলেও গত বছর আবু তাহের (বাচা) আরফাত সিটি সেন্টার নামক একটি মার্কেট নির্মাণ করলে বিষয়টি জেলা পরিষদের দৃষ্টিকোট হয়। তখন থেকেই জেলা পরিষদ তাদের জায়গা পূন:উদ্ধারের প্রচেষ্টা চালায়। তারই প্রেক্ষিতে আজ এ অভিযান পরিচালনা করা হয়।

সোমবার সকাল ১০টা থেকে শুরু হওয়া এ উচ্ছেদ অভিযানে অন্তত ২৫ টি অবৈধ দোকান উচ্ছেদ করা হয়। বাকি কয়েকটি দোকানের উপর উচ্চ আদালতে নিষেধাজ্ঞা থাকায় দুপুর নাগাদ অভিযান বন্ধ করে দেওয়া হয়।

নির্বাহী হাকিম মো. জামিরুল ইসলাম বলেন, ‘২৫ টি দোকান উচ্ছেদ করা হয়, বাকীগুলোর বিষয়ে উচ্চ আদালতের নিষেধাজ্ঞার একটি সার্টিফাইড কপি থাকায় সেগুলো উচ্ছেদ করা হয়নি।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত