টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফেসবুক খোলা নির্ভর করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওপর

চট্টগ্রাম, ০৭ ডিসেম্বর (সিটিজি টাইমস): ফেসবুক খোলা না খোলা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওপর নির্ভর করছে বলে জানিয়েছেন তথ্য ও প্রযু্ক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সোমবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে প্রথম বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) সামিট ২০১৫ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ফেসবুক খোলার আলোচনায় অগ্রগতি হচ্ছে। সহসাই এর ফল পাওয়া যাবে।

তিনি আরো বলেন, আমাদের লক্ষ্য ২০২১ সালের মধ্যে আইসিটি সেক্টর থেকে তিন বিলিয়ন মার্কিন ডলার আয় করা। যার মধ্যে শুধু বিপিও সেক্টর থেকেই আসবে এক বিলিয়ন।

প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে গর্বিত অংশীদার হতে বিপিও সামিট উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। তথ্য প্রযুক্তিতে সফলতা আনতেই এ সম্মেলনের আয়োজন করা হয়েছে। বিপিও সামিট অনুষ্ঠিত হবে সোনারগাঁও হোটেলে। দুই দিনব্যাপি এ মেলা শুরু হবে ৯ ডিসেম্বর। মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। মেলার সহযোগী হিসেবে রয়েছে প্রধানমন্ত্রী কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম, বাণিজ্য মন্ত্রণালয়ের বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) ও এক্সপোর্ট প্রমোশন ব্যুরো (ইপিবি)।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইসিটি মন্ত্রণালয়ের সচিব শ্যাম সুন্দর শিকদারম, বাক্য সভাপতি আহমাদুল হক ববি, সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত