টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবিতে সাপ্তাহিক ছুটি ২ দিন, শিক্ষক নিয়োগে নতুন নিয়ম

চবি প্রতিনিধি

চট্টগ্রাম, ০৬ ডিসেম্বর (সিটিজি টাইমস)::  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষক নিয়োগে চালু করা হয়েছে নতুন নিয়ম। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক ছুটি একদিন থেকে বাড়িয়ে দু’দিন করা হয়েছে। শুক্র ও শনিবার দু’দিন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অফিস সময় প্রতিদিন বেলা ২ টা থেকে বাড়িয়ে সাড়ে ৪ টা পর্যন্ত করা হয়েছে।

এখন থেকে শিক্ষক পদে নিয়োগ প্রত্যাশিদের লিখিত পরীক্ষা দিতে হবে। এ প্রদ্ধতিতে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ১০০ নম্বরের পরীক্ষায় অংশ নিতে হবে আবেদনকারীদের। এর মধ্যে লিখিত ৫০ নম্বর,সাক্ষাতকার ২৫ নম্বর, প্রেজেন্টেশন ২৫ নম্বর।

শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ৫০০ তম সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্তসহ মোট ৭১ টি সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত)প্রফেসার ড. কামরুল হুদা বলেন,বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে সভায় শিক্ষক নিয়োগে নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।এখন থেকে নিয়োগে অংশগ্রহণকরীদের ১০০ নম্বরের পরীক্ষায় অংশ নিতে হবে যেখানে থাকবে ৫০ নম্বরের লিখিত পরীক্ষা। এখন থেকে শুক্রবারের ন্যায় শনিবার বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে ।বাকি দিনগুলোতে সকাল সাড়ে ৮ টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত অফিস চলবে।

তিনি বলেন.পহেলা জানুয়ারি থেকে নতুন এই নিয়ম কার্যকর হবে।

মতামত