টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাই ও বারইয়ারহাট পৌরসভায় মনোনয়নপত্র বৈধ ১০৬ কাউন্সিলরের, বাতিল ৬ জনের

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

চট্টগ্রাম, ০৬ ডিসেম্বর (সিটিজি টাইমস)::  আসন্ন মিরসরাই ও বারইয়ারহাট পৌরসভা নির্বাচনে চার জন সাধারণ কাউন্সিলর ও দুই জন সংরক্ষিত কাউন্সিলরের মনোনয়নপত্র বাতিল হয়েছে। শনিবার ও রবিবার যাচাই বাচাইয়ের পর হলফনামায় স্বাক্ষর না থাকা ও ঋণ খেলাখী থাকায় ছয় প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয় বলে জানান উপজেলা রিটার্নিং কর্মকর্তা জিয়া আহম্মদ সুমন।

জানা গেছে, শনিবার বারইয়ারহাট পৌরসভার প্রার্থীদের মনোনয়ন যাচাই বাছাইয়ের সময় সংরক্ষিত ওয়ার্ডের (৩) ফারজানা আক্তারের প্রার্থীতা বাতিল করা হয়। উপজেলা পরিষদের নারী সদস্য হওয়ায় তার প্রার্থীতা বাতিল হয়। সংরক্ষিত (১) ঝর্ণা আক্তার আয়কর অফিসের সম্পদের বিবরণীর হিসাবের রশিদ না দেওয়া এবং হলফনামায় স্বাক্ষর না থাকায় প্রার্থীতা বাতিল হয়। এছাড়া সাধারণ কাউন্সিলর শাহাদাৎ হোসেন ও আবু তাহেরের হলফনামায় স্বাক্ষর না থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়। যাচাই বাচাইয়ে ৪ মেয়র প্রার্থী, সাধারণ কাউন্সিলর ৪১ জন ও সংরক্ষিত ৯ কাউন্সলরের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এদিকে রবিবার মিরসরাই পৌরসভার প্রার্থীদের যাচাই বাছাইয়ের সময় সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডের মেজবাউল আলম ঋণ খেলাপি থাকায় এবং ৬নং ওয়ার্ডের সেকেন্দার বাদশা উপজেলা পরিষদের কর্মচারী হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়। এছাড়া মেয়র পদে ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

উপজেলা রির্টানিং কর্মকর্তা জিয়া আহমেদ সুমন বলেন, মিরসরাই ও বারইয়ারহাট পৌরসভা নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের যাচাই বাছাইয়ের সময় ৬ জনের প্রার্থীতা বাতিল করা হয়। ১০৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত