টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘ভেসে উঠল’ রাঙামাটির ঝুলন্ত সেতু

127610_1চট্টগ্রাম, ০৬ ডিসেম্বর (সিটিজি টাইমস)::  পার্বত্য জনপদ রাঙামাটির পর্যটন শিল্পের অনেকখানিই আবর্তিত হয় রাঙামাটির আইকনিক ঝুলন্ত সেতুটিকে কেন্দ্র করে।

রাঙামাটিতে পর্যটকদের পদচারণা ঘটে মূলত এই ঝুলন্ত সেতুটিকে ঘিরে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতি বছর অসংখ্য পর্যটক এ সেতুটি দেখার জন্য রাঙামাটিতে আসেন।

দীর্ঘ তিন মাস ধরে পানির নিচে ডুবে থাকার পর শীতের আগমনে কাপ্তাই হ্রদে পানি কমতে শুরু করায় ঝুলন্ত সেতুটি পর্যটকদের স্বাগত জানাতেই যেন ভেসে উঠছে। এবার পর্যটকদের স্বাগত জানানোর প্রহর গুণছে এই ঝুলন্ত সেতুটি।

রাঙ্গামাটির পর্যটন মোটেল ও হলিডে কমপ্লেক্স ব্যবস্থাপক অলোক বিকাশ চাকমা জানান, দীর্ঘদিন ধরে পানির নিচে ঝুলন্ত সেতুটি ডুবে থাকার ফলে পর্যটন কর্পোরেশন ১৫-২০ লক্ষ টাকা আয় থেকে বঞ্চিত হয়েছে।

শীতের মৌসুমে কাপ্তাই হ্রদের পানি কমতে শুরু করায় ভেসে উঠেছে ঝুলন্ত সেতুটি। তিনি আরো বলেন, সেতুটির থেকে পানি সরে যাওয়ায় এটি মেরামত করে পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত করা হয়েছে।

সেতুটি ভবিষ্যতে যাতে না ডোবে সে ব্যাপারে কোনো ব্যবস্থা নিয়েছে কিনা প্রশ্নের জবাবে তিনি জানান, ‘সেতুটি নির্মাণ করা হয়েছে ১৯৮৬ সালে। তবে আমাদের এবার প্রচেষ্টা চলছে বর্ষা মৌসুমে সেতুটি যেন না ডুবে সেজন্য সরকারের কাছে দাবি জানিয়েছি সেতুটি অবিলম্বে ৬-৭ ফুট ওপরে তোলার জন্য অথবা একটি আধুনিক মানের ঝুলন্ত সেতু নির্মাণ করার জন্য।’

টিকেটের দাম বৃদ্ধির ব্যাপারে প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রায় ছয় বছর পর বর্তমান বাজার এবং বাস্তব প্রেক্ষাপট চিন্তা করে এবারে টিকিটের দাম বৃদ্ধি করে ১০ টাকা থেকে বাড়িয়ে ২০ টাকা করা হয়েছে।

রাজশাহী থেকে বেড়াতে আসা রাশেদ-শম্পা দম্পতি বলেন, ‘আমরা সুদূর রাজশাহী থেকে বেড়াতে এসেছি রাঙামাটির ঝুলন্ত সেতু এবং পাহাড় দেখার জন্য। ঝুলন্ত সেতুটি দেখার পর এখন অনেক ভাল লাগছে।’

সূত্র: বাসস

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত