টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সৃজনশীলতার মাধ্যমে নতুন সমাজ গড়তে হবে: তৌফিক ইলাহী

tচট্টগ্রাম, ০৫ ডিসেম্বর (সিটিজি টাইমস):: উদ্ভাবনের মাধ্যমেই সমাজের উন্মেষ ঘটে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, সৃষ্টিশীল কাজের মূল্য দিতে হবে। সৃজনশীলতার মাধ্যমে নতুন সমাজ গড়তে হবে।

শনিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। প্রধামন্ত্রী কার্যালয়ের একসেস টু ইনফরমেশন প্রোগ্রাম (এটুআই) প্রকল্পের সহায়তায় মন্ত্রী পরিষদ বিভাগের চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় ‘ইনোভেশন সার্কেল চট্টগ্রাম বিভাগ-২০১৫’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে।

তৌফিক-ই-ইলাহী বলেন, ‘বাংলাদেশে যেসব ইনোভেশন হচ্ছে সেগুলোর পরিচর্জা করতে হবে। সৃষ্টিশীল কাজের মূল্য দিতে হবে। একটি সমাজের উন্মেষ হয় উদ্ভাবনের মাধ্যমে। সৃজনশীলতার মাধ্যমে নতুন সমাজ গড়তে হবে। তাই প্রধানমন্ত্রী কোন অনুষ্ঠানে যেতে না পারলেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন।’

তিনি আরো বলেন,‘দেশে মাতৃ ও শিশু মৃত্যুহার এবং নারীর ক্ষমতায়ন যেখানে থাকা থাকা দরকার তার থেকে দ্বিগুন অর্জন হয়েছে।ভারতের চেয়ে উন্নয়নের সুচক বাংলাদেশ দ্বিগুন এগিয়ে আছে।’

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোঃ আবদুল্লার সভাপতিত্বে অনুষ্টিত সভায় বিশেষ অতিথি ছিলেন মন্ত্রী পরিষদ বিভাগের সচিব নজরুল ইসলাম, বহিরাগমন ও পাসপোর্ট বিভাগের মহাপরিচালক এম এন জিয়াউল আলম,সমবায় অধিদপ্তরের মহাপরিচালক মফিজুল ইসলাম, স্বরাষ্ট মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোস্তাফা কামাল বক্তব্য রাখেন।

এর আগে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে উদ্ভাবনী অগ্রগতি ও বার্ষিক কর্মপরিকল্পনা উপস্থাপন করেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত