টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা দেয়া হবে: মেয়র

DSC_0593চট্টগ্রাম, ০৫ ডিসেম্বর (সিটিজি টাইমস)::  চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) এর সবগুলো চিকিৎসা কেন্দ্রে প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসাসেবার ঘোষনা দিয়েছেন মেয়র আ জ ম নাসির উদ্দীন।

শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে নগরীর থিয়েটার ইনস্টিটিউট চত্ত্বরে প্রতিবন্ধী ও প্রতিবন্ধী সংগঠনের সংগঠকদের সংবর্ধনা অনুষ্ঠানে এ ঘোষনা দেন তিনি।

অনুষ্ঠানে মেয়র নাছির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের সার্বিক নিরাপত্তা ও তাদের সকল ধরনের মানবিক ও মৌলিক দাবী এবং চাহিদা পুরনে আন্তরিক। সিটি কর্পোরেশনের সবগুলো চিকিৎসা কেন্দ্রে বিনামূল্যে প্রতিবন্ধীদের চিকিৎসা সেবা দেয়া হবে, প্রতিবন্ধীদের প্রতিভা বিকাশে শতভাগ সুযোগ রয়েছে। চাকুরির ক্ষেত্রে কোটা পূরণসহ প্রতিবন্ধীরা যাতে সিটি কর্পোরেশনের প্রধান কার্যালয় এবং চিকিৎসা কেন্দ্রে সহজে যাতায়ত করতে পাওে সেজন্য র‌্যাম তৈরীরও ঘোষনা দেন তিনি।

এছাড়া প্রতিবন্ধী ২৮টি সংগঠনের সংগঠক তিনশ প্রতিবন্ধীর হাতে ফুল ও প্রত্যেককে শীতবস্ত্র হিসেবে ১টি করে কম্বল তুলে দেন মেয়র।

এরপর মেয়র চসিক জেনারেল হাসপাতালে প্রতিবন্ধীদের জন্য ( ১০৪ নং কক্ষ) একটি কর্ণার উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, সচিব রশিদ আহমদ, ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও স্বাস্থ্য ও শিক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, তারেক সোলায়মান সেলিম, হাসান মুরাদ বিপ্লব, এম সলিমুল্লাহ প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত