টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র বাচাই চলছে

চট্টগ্রাম, ০৫ ডিসেম্বর (সিটিজি টাইমস):: চট্টগ্রামের পৌরসভা নির্বাচনের মনোনয়ন পত্র বাচাই চলছে। শনিবার সকাল দশটা থেকে স্ব স্ব পৌরসভার রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে চলছে বাচাই কার্যক্রম।

চট্টগ্রাম জেলায় দশ পৌরসভায় প্রথম পর্বে নির্বাচন অনুষ্ঠিত হবে। দশ পৌরসভায় মেয়র পদে ৪৬ জন এবং সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে ৪৭৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম জানিয়েছেন, এই পৌরসভার মেয়র পদের জন্য আটজন, সংরক্ষিত মহিলা কাউন্সিলরের জন্য ১২ জন এবং সাধারন কাউন্সিলর পদের জন্য ৪০জন মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন।”

“এরমধ্যে প্রাথমিক বাচাই এ মেয়র পদে আট জনের মনোনয়ন পত্র বৈধ বলে বিবেচিত হয়েছে, এখন কাউন্সিলর পদের মনোনয়ন পত্র বাচাই এর কাজ চলছে, রোববার নির্ধারিত সময়ের মধ্যে বাচাই শেষে বৈধ প্রার্থীর তালিকা ঘোষিত হবে, উল্লেখ করেন তিনি।

চন্দনাইশের রিটার্নিং কর্মকর্তা সানজিদা শারমিন জানিয়েছেন, “এই পৌরসভায় মেয়র পদে চারজন মনোনয়ন পত্র দাখিল করেছেলিন, এরমধ্যে চারজনের মনোনয়ন পত্রই বৈধ বলে বিবেচিত হয়েছে।”

এখানে একজন অাওয়ামীলীগ একজন এলিডিপির মনোনয়ন এবং অপর দুইজন স্বতন্ত্র ভাবে মেয়রপদের জন্য প্রতিদ্বন্ধীতায় আছেন, উল্লেখ করেন তিনি।

এদিকে. চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আবদুল বাতেন বলেছেন, “সব পৌরসভায় মনোনয়ন পত্র বাচাই শেষে রোববার বৈধ প্রার্থীদের তালিকা ঘোষণা করা হবে।”

মতামত