টক অব দ্য চট্টগ্রাম
Ad2

স্বেচ্ছায় রক্তদানে শেষ হলো শিয়াদের কারবালা শোকপর্ব

DSC_0145চট্টগ্রাম, ০৪ ডিসেম্বর (সিটিজি টাইমস):: ইমাম হোসাইন (আ.) সহ জঙ্গে কারবালার শহীদদের স্মরণে শিয়া মতাবলম্বী মুসলিমদের এক মাস ২০ দিনব্যাপী শোকপর্ব শেষ হয়েছে বৃহস্পতিবার। এদিন সকাল ১০টায় হালিশহর হোসাইনিয়া ইমামবারগাহ প্রাঙ্গণে আরবাইন-এ-শোহাদা পালন করা হয় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির মাধ্যমে। সন্ধানী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ইউনিটের সহযোগিতায় এ কর্মসূচির আয়োজন করে শিয়া ইয়ুথ অ্যাসোসিয়েশন চিটাগং।

স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন- ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলহাজ আবুল হাশেম। বিশেষ অতিথি ছিলেন- ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী যুবলীগের সভাপতি রেজাউল করিম কায়সার, সাবেক কাউন্সিলর ফেরদৌস আরা তাহের, হালিশহর ইমামবারগাহের পেশ ইমাম মাওলানা আমজাদ হোসাইন, মাওলানা সৈয়দ মোহাম্মাদ রেজা, সন্ধানী চমেক ইউনিটের সভাপতি অপূর্ব বিশ্বাস ও শিয়া ইয়ুথ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জুবায়ের জুয়েল।

বক্তারা বলেন, ‘স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে ইমাম হোসাইনের (আ.) প্রতি সম্মান প্রদর্শন করার সাথে সাথে কোনো মুমূর্ষু রোগীর জীবন বাঁচাতে ভূমিকা রাখা হলো। এভাবে মানুষের জীবন রক্ষা ও মানবতার জন্য কাজ করাই ইসলাম। নিরস্ত্র মানুষকে হত্যা করা ইসলাম নয়।’ বক্তারা অবিলম্বে পুরান ঢাকার হোসাইনি দালানে ও বগুড়ার শিয়া মসজিদে কাপুরুষোচিত হামলার বিচার দাবি করেন।

এদিন হালিশহর হোসাইনিয়া ইমামবারগাহে সকালে এবং সদরঘাট ইমামবারগাহে বিকালে মাসায়েব মজলিশ অনুষ্ঠিত হয়।- প্রেস বিজ্ঞপ্তি

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত