টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শেষ চারের হিসাব-নিকাশ

চট্টগ্রাম, ০৪ ডিসেম্বর (সিটিজি টাইমস)::  বিপিএলের দুটি পর্বও শেষ । দুই দিন বিরতি দিয়ে ঢাকায় রবিবার মাঠে গড়াবে তৃতীয় পর্বের খেলা। তৃতীয় পর্বে ১০টি ম্যাচ। প্রথম দুই পর্ব শেষে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং বরিশাল সেমিফাইনাল অনেকটাই নিশ্চিত করে ফেলেছে।

শেষ চারের আগে প্রতিটা দল খেলবে ১০টি করে ম্যাচ। প্রথম দুই পর্ব শেষে ৭ ম্যাচ খেলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই সাত ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে সবার উপরে তারা। নিট রান রেটেও তারা এক নম্বর দল।

দুই নম্বরে রয়েছে বরিশাল বুলস। ৬ ম্যাচে ৫ জয়ে তাদের পয়েন্টও ১০। কিন্তু রান রেটে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ে সামান্য পিছিয়ে থাকার কারণে দুই নম্বরে থাকতে হয়েছে বরিশালকে। যদিও কুমিল্লার চেয়ে বরিশাল একটি ম্যাচ কম খেলেছে। তৃতীয় পর্বে আরো চারটি ম্যাচ রয়েছে বরিশালের। তারমানে এখন পর্যন্ত বরিশালই রয়েছে সববচেয়ে ভালো অবস্থানে।

বরিশাল ও কুমিল্লার সঙ্গে বাকি দল দুটি কারা সেটাই দেখার। তবে সেমির দৌঁড়ে অনেকটাই এগিয়ে র্ংপুর রাইডার্স ও ঢাকা ডাইনাইমস।সাত খেলায় ৪ জয়ের রংপুরের পয়েন্ট ৮। তারা রয়েছে পয়েন্ট টেবিলের তিন নম্বরে। ৬ ম্যাচে তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে থেকে শেষ চারে খেলার সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে ঢাকা ডাইনামাইটস।

চিটাগাং ভাইকিংস ও সিলেট সুপার স্টার্সের শেষ চারে ওঠার সম্ভাবনা নেই বললেই চলে। ইতিমধ্যে ৮টি ম্যাচ খেলে ফেলেছে চিটাগাং। তাদের পয়েন্ট মাত্র ৪। অন্য দিকে ৬ ম্যাচে কেবল ২ পয়েন্ট লাভ করতে পেরেছে সিলেট।

capture

মতামত