টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ভুয়া ফেসবুক স্ট্যাটাস, বিড়ম্বনায় তারানা

চট্টগ্রাম, ০৩ ডিসেম্বর (সিটিজি টাইমস)::  নিজের নামে বেশ কয়েকটি ভুয়া ফেসবুক পেজে নিয়মিত স্ট্যাটাস আপলোড হওয়ায় বিড়ম্বনায় পড়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

সরকার ফেসবুক বন্ধ করে দেওয়ার পরেও তার নামের এসব পেজে প্রতিনিয়তই আপডেট তথ্য আসছে, যা নিয়ে আলোচনা-সমালোচনা ও বিড়ম্বনায় পড়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী।

তবে আপডেট হওয়া ফেসবুক পেজগুলো তার নিজের নয় জানিয়ে তারানা হালিম সাংবাদিকদের বলেন, ‘বিটিআরসি এ তথ্য দিয়েছে যে, আমার নামে ৪-৫টি ফেক (ভুয়া) পেজ রয়েছে। তবে যেসব পেজ থেকে এসব পোস্ট করা হচ্ছে তা আমার পেজ নয়।’

ভুয়া ফেসবুক পেজগুলো দেশের বাইরে থেকে পরিচালিত হয় এবং সেগুলো জামায়াত-শিবির চালায় বলে জানান তারানা। তিনি বলেন, ‘এই পেজগুলোর অ্যাডমিন দেশের বাইরে। সেখান থেকেই তারা বিভিন্ন বিষয়ে পোস্ট করছে, তারা জামায়াত-শিবির।’

প্রতিমন্ত্রী বলেন, ‘আমার একটিমাত্র পেজ রয়েছে- ‘তারানা হালিম’।

ফেসবুকে বাংলায় লেখা তিনটি পেজ রয়েছে, যার মধ্যে দুটি ‘তারানা হালিম, এমপি’ ও আরেকটি ‘এডভোকেট তারানা হালিম’ নামে। এছাড়া ইংরেজি হরফে তার নামে দুটি পেজ রয়েছে।

গত ১৮ নভেম্বর থেকে ফেসবুকসহ কয়েকটি সামাজিক যোগাযোগ অ্যাপ বন্ধ করে দেয় সরকার। তা সত্ত্বেও বাংলাদেশে অনেক ব্যবহারকারী ‘বিকল্প পন্থায়’ সেগুলো ব্যবহার করছেন।

নিরাপত্তার কারণ দেখিয়ে বন্ধ করা হলেও এগুলো কবে খুলে দেওয়া হবে তা এখনও নিশ্চিত করেনি সরকার। তবে বৃহস্পতিবার এক অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশে বন্ধ থাকা ফেসবুক ‘খুব অল্প সময়ে’ খুলে দেওয়া হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত