টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুন্ডে উৎসব মুখর পরিবেশে প্রার্থীদের মনোনয়ন পত্র জমা

মো. ইমরান হোসেন
সীতাকুন্ডে প্রতিনিধি 

N-03চট্টগ্রাম, ০৩ ডিসেম্বর (সিটিজি টাইমস):: সীতাকুন্ডে আজ বৃহস্পতিবার প্রবল উৎসাহ উদ্দিপনার মাধ্যমে বিকাল ৫টা পর্যন্ত উপজেলা রিটার্নিং অফিসার (ইউ.এন.ও) নাজমুল ইসলাম ভূঁইয়ার কাছে মনোনয়ন পত্র জমা দেন প্রার্থীরা। এ উপলক্ষ্যে সারাদিন সীতাকু- উপজেলায় বিভিন্ন দলের নেতাকর্মীদের পদভারে মুখরিত হয়ে উঠে। একে অপরের সাথে নেতাকর্মীদের হাসি-ঠাট্টা ও সাধারণ লোকের মধ্যে কৌতুহলও ছিল অনেক। উপজেলা প্রাঙ্গনে চায়ের দোকানগুলো ছিল মুখরিত। চা চুমুকে চুমুকে চলে নির্বাচনী হালচাল নিয়ে কথা। মেয়র পদপ্রার্থী বিদ্রোহি সহ আওয়ামীলীগের ৩ জন, বি.এন.পির ১ জন, জাতিয়পার্টির একজন ও জামায়াতের একজন সংরক্ষিত আসনে মহিলা কমিশনার প্রার্থী সাত জন সাধারণ সদস্য আসনে ৫০ জন কমিশনার পদপ্রার্থী মনোনায়ন পত্র জমা দিয়েছেন।

এদিকে আসন্ন সীতাকু- পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী নিয়ে নানা নাটকীয়তার পরে প্রার্থী চুড়ান্ত হলেও দলে রয়েছে একাধিক স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থী। বুধবার দুপুর পর্যন্ত প্রার্থী একাধিকবার পরিবর্তন হলেও সর্বশেষ আওয়ামীলীগের দলীয় প্রার্থী ঘোষনা দেয়া হয় পৌর আওয়ামীলীগের সভাপতি বদিউল আলমকে। অন্যদিকে মঙ্গলবার রাতে বর্তমান মেয়র মুক্তিযোদ্ধা নায়েক (অব.) শফিউল আলমকে আ.লীগের প্রার্থী ঘোষনা দেয়া হয়েছিলো। তবে বুধবার প্রার্থী পরিবর্তনের ঘটনায় পৌর আ.লীগ নেতাকর্মীদের মাঝে দ্বিধাবিভক্তি শুরু হয়েছে। স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করার ঘোষনা দিয়েছেন বর্তমান মেয়র আ.লীগ নেতা মুক্তিযোদ্ধা নায়েক (অব.) শফিউল আলম। অপরদিকে দলীয় প্রার্থী নির্বাচন করলেও নাগরিক কমিটির প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষনা দিয়েছেন পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজ উদ দৌলা ছুট্ট।

জানা যায়, মঙ্গলবার রাতে কেন্দ্র থেকে আওয়ামীলীগের দলীয় প্রার্থী ঘোষনা দেয়া হয় বর্তমান মেয়র নায়েক (অব.) শফিউল আলমকে। বুধবার খবর আসে কেন্দ্র থেকে দলীয় মনোনয়ন পরিবর্তন করে বদিউল আলমকে দেয়া হয়েছে।

এদিকে বিএনপি’র দলীয় একক প্রার্থী ঘোষনা করা হয় মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনছুরকে। তিনি বলেন নির্বাচন সুষ্ট হলে জনগন আমাকে ভোট দিয়ে জয়জুক্ত করবেন বলে আমি আসা করি।

নির্বাচন কমিশন অফিসে মনোনয়ন ফরম জমা দিয়েছেন, আওয়ামীলীগের দলীয় প্রার্থী বদিউল আলম, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি (নাগরিক কমিটি) সিরাজ উদ দৌলা ছুট্টু ও সীতাকু- উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এবং বর্তমান পৌর মেয়র (স্বতন্ত্র প্রার্থী) নায়েক (অব.) শফিউল আলম। এছাড়া বিএনপি দলীয় প্রার্থী মুক্তিযোদ্ধা সৈয়দ আবুল মনছুর, জাতীয় পার্টির নুরুন নবী ভূঁইয়া ও স্বতন্ত্র প্রার্থী (জামায়াত) তাওহীদুল হক চৌধুরী।
এদিকে সীতাকু- পৌরসভায় এককভাবে প্রার্থী দিচ্ছে জামায়াত। দলের নিবন্ধ না থাকায় স্বতন্ত্রভাবে নির্বাচনের পরিকল্পনা রয়েছে তাদের। এ ব্যাপারে (জামায়াতের) ভারপ্রাপ্ত আমীর আনোয়ার সিদ্দিকী বলেন, আমাদের দলীয়ভাবে নির্বাচন করার সুযোগ নাই। নাগরিক কমিটির তাওহীদুল হকের প্রতি আমাদের সমর্থন আছে।

বর্তমান মেয়র নায়েক (অব.) শফিউল আলম জানান, অনেক আগ থেকে নির্বাচন করবো না বলে ঘোষনা দিয়ে ছিলাম। কিন্তু গণ ভবন থেকে তাকে দলীয় প্রার্থী ঘোষনা করা হলেও পরিবর্তন করে আরেকজনকে দেয়া হয়। তিনি দলীয় ভাবে নির্বাচন না করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে ঘোষনা দেন।

উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি নুরুন নবী ভূঁইয়া বলেন আমাকে দলের হাইকমান্ড থেকে পৌরসভা নির্বাচনের জন্য মনোনয়ন দিয়েছে। আমিই দলের একক প্রার্থী।

মতামত