টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাই ও বারইয়ারহাট পৌরসভা নির্বাচন মনোনয়নপত্র জমা দিলেন ১১৪ প্রার্থী

বারইয়ারহাটে আ’লীগের বিদ্রোহী প্রার্থী খোকন-লিটন

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

Mirsarai-Baryarhat-Nizam-Phচট্টগ্রাম, ০৩ ডিসেম্বর (সিটিজি টাইমস):: আসন্ন মিরসরাই ও বারইয়ারহাট পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১১৪ প্রার্থী। বৃহস্পতিবার সকাল থেকে বিকাল ৫ টা পর্যন্ত রির্টানিং কর্মকর্তা জিয়া আহমেদ সুমন ও সহকারী রির্টানিং কর্মকর্তা মো. তোফায়েল হোসেনের কাছে মিরসরাই ও বারইয়ারহাট পৌরসভা মেয়র পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ৮২ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২৩জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচনে মিরসরাই পৌরসভায় বিএনপি ও আওয়ামীলীগের কোন বিদ্রোহী প্রার্থী না থাকলেও বারইয়ারহাট পৌরসভায় আ’লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন দু’জন। তারা হলেন পৌর আ’লীগের সহ-সভাপতি ফজলুল করিম লিটন ও সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন।

আগামী ৩০ ডিসেম্বর পৌরসভা নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে বৃহস্পতিবার সকাল থেকে উপজেলা জুড়ে ছিলো উৎসবের আমেজ। সকাল থেকে বিকেল পর্যন্ত দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি ও ইসলামী শাসনতন্ত্র সহ স্বতন্ত প্রার্থীরা। মিরসরাই পৌরসভায় মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন নৌকা প্রতীকে পৌর আওয়ামীলগের সভাপতি গিয়াস উদ্দিন, ধানের শীষ প্রতীকে মনোনয়ন জমা দেন পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম পারভেজ, হাতপাখা প্রতীকে ইসলামী শাসনতন্ত্র বাংলাদেশ মিরসরাই উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক আরিফ মাঈন উদ্দিন, লাঙ্গল প্রতীকে জাতীয়পার্টি সমর্থীত প্রার্থী এরশাদুল্লাহ, স্বতন্ত্র প্রার্থী মোজাহের হোসেন চৌধুরী সোহেল। বারইয়ারহাট পৌরসভায় নৌকা প্রতীকে পৌর আ’লীগের সভাপতি নিজাম উদ্দিন প্রকাশ ভিপি নিজাম, ধানের শীষ প্রতীকে পৌর বিএনপির সাবেক আহ্বায়ক মাঈন উদ্দিন লিটনের পক্ষে তার পিতা খায়েজ আজম্মদ, স্বতন্ত্র প্রার্থী পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম লিটন, স্বতন্ত্র প্রার্থী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকনের পক্ষে তার ভাই মাসুদ মনোনয়নপত্র জমা দেয়। এছাড়াও মিরসরাই পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১২জন এবং বারইয়ারহাট পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৪৫ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী মনোনয়ন জমা দেন।

আ’লীগ সমর্থিত প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আ’লীগের সদস্য নুরুল হুদা, উপজেলা আ’লীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সাইফুল্লাহ দিদার সহ আ’লীগ, যুবলীগ ছাত্রলীগ নেতৃবৃন্দ। বিএনপি সমর্থিত প্রার্থী মনোনয়নপত্র জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমিন, উপদেষ্টা আব্দুল আউয়াল চৌধুরী, যুগ্ম আহ্বায়ক শাহীদুল ইসলাম চৌধুরী, মিরসরাই পৌর বিএনপির আহ্বায়ক ফকির আহমদ, বারইয়ারহাট পৌর বিএনপির আহ্বায়ক দিদারুল আলম মিয়াজী, যুগ্ম আহ্বায়ক কমিশনার নিজাম উদ্দিন সহ বিএনপি, যুবদল, ছাত্রদলের নেতৃবৃন্দ সহ প্রমুখ।

মতামত