টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নারী ওয়ার্ল্ড টি-টুয়েন্টির মূল পর্বে বাংলাদেশ

spচট্টগ্রাম, ০৩ ডিসেম্বর (সিটিজি টাইমস):: ফারজানা হকের দায়িত্বশীল ব্যাটিং এবং রোমানা আহমেদ, ফাহিমা খাতুন ও শায়লা রহমানের অসাধারণ বোলিং নেপূণ্যের ওপর ভর করে নারী টি-২০ বিশ্বকাপের বাছাই পর্বের সেমি-ফাইনালে জিম্বাবুয়ে নারী দলকে ৩১ রানে হারিয়ে ফাইনালে উত্তীর্ণ হয়েছে বাংলাদেশ নারী দল। ফাইনালে উঠার মধ্য দিয়ে টি-২০ বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করলো বাংলাদেশের মেয়েরা।

নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশ নারী দলের করা ৮৯ রানের জবাবে রোমানা আহমেদদের বোলিং তোপে পড়ে মাত্র ৫৮ রানের গুটিয়ে যায় জিম্বাবুয়ের মেয়েরা। ফলে ২২ রানের জয় দিয়ে ফাইনালে পা রাখে জানানারা আলমের দল।

বাংলাদেশ নারী দলের হয়ে রোমানা আহমেদ ৮ রান দিয়ে ৪টি উইকেট লাভ করেন। শায়লা রহমান ১৩ রানে ও ফাহিমা খাতুন ১২ রানে ২টি করে উইকেট লাভ করেন।

জিম্বাবুয়ে নারী দলের হয়ে পেলেগিয়া মুজাজি সর্বোচ্চ ১০ রান করেন। আর কোনো জিম্বাবুয়ে ব্যাটসম্যান দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেননি। বাংলাদেশ নারী দলের বোলারদের বোলিং তোপে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা জিম্বাবুয়ে কখনো মাথা তুলে দাঁড়াতে পারেনি।

বৃহস্পতিবার ব্যাংককে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪.৫ ওভারে মাত্র ১০ রানে ৩ উইকেট হারিয়ে বেশ ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ নারী দল। সেখান থেকে চতুর্থ উইকেটে শারমিন রহমানকে নিয়ে ৫১ রানের জুটি গড়ে বাংলাদেশকে কক্ষপথে ফেরান ফারজানা হক। ইনিংসের শেষ ওভারের প্রথম বলে আউট হওয়ার আগে জিম্বাবুয়ের সামনে ৮৯ রানের চ্যালেঞ্জ দাঁড় করান ফারজানা।

বাংলাদেশ নারী দলের হয়ে ফারজানা হক ৪৩ বলে ৪৩ এবং শারমিন রহমান করেন ৩৪ বলে ২২ রান।

জিম্বাবুয়ে নারী দলের হয়ে জেসেমিন এনকোমো সর্বোচ্চ দুটি উইকেট লাভ করেন। অদ্রি মাভিসায়া নেন একটি উইকেট।

প্রসঙ্গত, এর আগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে থাইল্যান্ডকে ৭৩ রানের বড় ব্যবধানে হারিয়ে শূভ-সূচনা করে বাংলাদেশ নারী দল। আর দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে আট উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করে জাহানারা আলমের দল। আর গত মঙ্গলবার পাপুয়া নিউগিনিকে ৪১ রানের বড় ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন্স হিসেবেই সেমিতে পা রাখে বাংলাদেশের মেয়েরা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত