টক অব দ্য চট্টগ্রাম
Ad2

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা : নিহত ১৪

worচট্টগ্রাম, ০২ ডিসেম্বর (সিটিজি টাইমস):: যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ১৪ জন। এতে আহত হয়েছেন অন্তত ১৭ জন।

দেশটির স্থানীয় সময় বুধবার ক্যালিফোর্নিয়ার স্যান বারনারদিনোর একটি সমাজসেবা কেন্দ্রে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ওই হতাহতের ঘটনা ঘটে। সিএনএন ও বিবিসি অনলাইনের খবরে এ তথ্য জানানো হয়েছে।

ইনল্যান্ড রিজিওনাল সেন্টার নামে বয়স্ক প্রতিবন্ধীদের এই সমাজসেবা কেন্দ্রে হামলা চালায় তিন বা তার চেয়ে বেশিসংখ্যক দুর্বৃত্ত। হামলাকারীদের আটকে ব্যাপক তল্লাশি চালাচ্ছে স্যান বারনারদিনোর পুলিশ। তবে সিএনএন জানিয়েছে, সন্দেহভাজন এক হামলাকারীকে আটক করেছে তারা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সেনাবাহিনীর পোশাকের মতো পোশাক পরে কয়েকজন ইনল্যান্ড রিজিওনাল সেন্টারে ঢুকে বেপরোয়া গুলি চালাতে শুরু করে। গুলির শব্দে হতবিহ্বল হয়ে কিছু লোক ভবনের কক্ষগুলোতে ঢুকে ভেতর থেকে দরজায় তালা দিয়ে বাঁচার চেষ্টা করেন।

গুলি চালিয়ে দুর্বৃত্তরা কালো রঙের একটি ওয়াগনে ঢুকে পড়ে। কিন্তু তাদের সঠিক অবস্থান জানতে পারেনি পুলিশ। হামলার প্রায় ৪ ঘণ্টা পর রাস্তায় থাকা অন্ধকারাচ্ছন্ন একটি ওয়াগন চারপাশ থেকে ঘিরে ফেলে পুলিশ সদস্যরা। পরে দেখা যায় ওয়াগনের একটি জানালা ভাঙা।

কী কারণে, কারা এই হামলা চালিয়েছে, পুলিশ তা এখনো নিশ্চিত হতে পারেনি। এফবিআইও হামলার কারণ উদঘাটন করতে পারেনি এখনো। তবে পুলিশের ধারণা, এটি অভ্যন্তরীণ সন্ত্রাসীদের কাজ।

কলোরাডোয় একটি ক্লিনিকে বন্দুক হামলার এক সপ্তাহ পার হতে না হতেই আবারও একই ধরনের হামলার ঘটনা ঘটল যুক্তরাষ্ট্রে। কলোরাডোর ওই হামলায় তিনজন নিহত হন এবং আহত হন নয়জন।

মতামত