টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফেসবুক উস্কানিমূলক পোস্ট: সাতকানিয়ায় তথ্য-প্রযুক্তি আইনে আটক ১

আবদুল আউয়াল জনি
লোহাগাড়া-সাতকানিয়া প্রতিনিধি

IMGচট্টগ্রাম, ০২ ডিসেম্বর (সিটিজি টাইমস):: চট্টগ্রামের সাতকানিয়ায় ২রা ডিসেম্বর দুপুরে ফেসবুকে ইসলামী ছাত্রশিবির কর্তৃক প্রচারিত প্রকাশিত রাষ্ট্র ও রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ন ব্যাক্তির মানহানীকর ছবি পোস্ট সহ বিভিন্ন প্রকারের সরকার এবং প্রচলিত আইন বিরোধী পোস্টের মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর চেষ্টার অভিযোগে ১ শিবির কর্মীকে কে আটক করেছে সাতকানিয়া থানা পুলিশ। আটককৃত শিবির কর্মীর নাম মোহাম্মদ সাইফুল ইসলাম (২২) সে সাতকানিয়া উপজেলার মধ্যম মাদার্শা চেয়ারম্যান পাড়ার সিরাজুল ইসলামের পুত্র।

গোপন সংবাদের ভিত্তিতে সাতকানিয়া থানার এসআই হেলাল উদ্দিন ফারুকী ও এএসআই আনসারুল হকের নেতৃত্বে পুলিশের একটি টিম সাইফুলের বাড়ী থেকে তাকে আটক করে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ (সংশোধীত/২০১৩) এর ৫৭(২) ধারায় এজাহার দায়ের করা হয়েছে।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ ফরিদ উদ্দিন খন্দকার বলেন আটককৃত সাইফুল ইসলাম ফেসবুকে যার প্রোফাইল আইডি “ঝঐঅওঋটখ ওঝখঅগ” আইডি থেকে “দৈনিক আমাদের সাতকানিয়া আমাদের গর্ব” “বাশেরকেল্লা সৌদিআরব” “সাতকানিয়ার খবর প্রতিঘন্টা” “ঝধুববফ ঝধঃশধহরধ ঝধুববফ ঝধঃশধহরধ” ব্যাবহার করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিরুদ্ধে মিথ্যা মানহানীকর সংবাদ ও বিকৃত ছবি প্রকাশ এবং রাষ্ট্র ও রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ন ব্যাক্তির মানহানীকর ছবি পোস্ট সহ বিভিন্ন প্রকারের সরকার এবং প্রচলিত আইন বিরোধী পোস্টের মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর চেষ্টা করে আসছিল তার ব্যাবহারকৃত মোবাইল ফোন সিমফনি এম-১০০ মডেলের মোবাইল থেকে বিভিন্ন ছবি সহ অনেকগুলো উস্কানিমুলক সংবাদ পাওয়া গেছে যা প্রিন্টেড কপি হিসাবে জব্দ তালিকায় রাখা হয়েছে। আমাদের অভিযান অব্যাহত থাকবে কেউ যাতে উস্কানিমুলক পোস্ট ছড়িয়ে নাশকতা সৃষ্টির প্রচেষ্টা করতে না পারে।

মতামত