টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামের ১০ পৌরসভায় বিএনপির মনোনয়ন পেলেন যারা

চট্টগ্রাম, ০২ ডিসেম্বর (সিটিজি টাইমস)::  বিএনপি ২৩৬ পৌরসভায় দলের প্রার্থী চূড়ান্ত করেছে। পাশাপাশি জোটের শরিকদেরও কয়েকটি পৌরসভায় ছাড় দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার থেকে শুরু হয়েছে প্রার্থী মনোনয়নের দায়িত্বে নিয়োজিত দলের যুগ্ম মহাসচিব মো: শাহজাহান স্বাক্ষরিত প্রত্যয়নপত্র বিতরণ।

দলীয় প্রতীক পাওয়ার সার্টিফিকেট ‘প্রত্যয়নপত্র’ পৌঁছে দেয়া হচ্ছে প্রার্থী কিংবা বিভাগীয় প্রতিনিধিদের মাধ্যমে। প্রাথমিক প্রস্তুতি শেষ হলে দলীয় প্রার্থীদের যেকোনো মূল্যে বিজয়ী করে আনতে তৃণমূলে বেগম খালেদা জিয়া চিঠি পাঠাবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

মঙ্গলবার সন্ধ্যায় শুরু হয় প্রত্যয়নপত্র বিতরণ। এরই মধ্যে দলীয় মনোনয়নের বিষয়টি প্রার্থীদের মৌখিকভাবে জানিয়ে দেয়া হয়েছে। প্রার্থীরা সেই অনুযায়ী প্রস্তুতিমূলক কাজ পুরোদমে শুরু করে দিয়েছেন।

জানা গেছে, জোটবদ্ধভাবে নির্বাচন করলেও জোটকে খুব একটা ছাড় দিচ্ছে না বিএনপি। ডেমোক্র্যাটিক পার্টি (এলডিপি) ও জাতীয় পার্টিকে (কাজী জাফর) একটি করে পৌরসভায় সমর্থন দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

জোটের অন্যতম প্রধান শরিক জামায়াতকেও কয়েকটি পৌরসভায় ছাড় দেবে বিএনপি। বাংলাদেশ জামায়াতে ইসলামী তাদের তালিকা খালেদা জিয়ার কাছে দিয়েছে। দু-এক দিনের মধ্যে এ বিষয়েও সিদ্ধান্ত জানাবেন বিএনপি চেয়ারপারসন।

এদিকে প্রার্থী তালিকা চূড়ান্ত হওয়ার পর মঙ্গলবার রাতে তা প্রকাশ করা হয়।

চট্টগ্রামের সন্দ্বীপে আজমত আলী বাহাদুর, বাঁশখালীতে কামরুল ইসলাম হোসাইনী, সাতকানিয়ায় রফিকুল আলম, মিরসরাইয়ে রফিকুল ইসলাম পারভেজ, রাউজানে আবদুল্লাহ আল হাসান, বারইয়ারহাটে মাইনুদ্দিন লিটন, রাঙ্গুনিয়ায় হেলাল উদ্দিন, সীতাকুণ্ডে আবুল মনসুর, পটিয়ায় তহিদুল আলম।

মতামত