টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাতকানিয়ায় আওয়ামী লীগে চূড়ান্ত প্রার্থী জুবায়ের

albdচট্টগ্রাম, ০২ ডিসেম্বর (সিটিজি টাইমস):: চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আওয়ামী লীগে প্রার্থী চূড়ান্ত মোহাম্মাদ জুবায়ের সিটিজি টাইমস ডটকমে বলেন, গতকাল (  ০১ ডিসেম্বর) রাতে দলের পক্ষথেকে আমাকে জানানো হয় আমি সাতকানিয়ায় আওয়ামী লীগে চূড়ান্ত প্রার্থী ।

এদিকে, পৌরসভায় মেয়র পদে মনোনয়নের ক্ষেত্রে আওয়ামী লীগের সাংসদদের ‘বিতর্কিত’ সুপারিশ ঠাঁই পায়নি কেন্দ্রে।  সাংসদ এবং জেলা কমিটির সুপারিশের পরিবর্তে সাতকানিয়া কেন্দ্র থেকে মনোয়নন দেয়া হয়েছে অপেক্ষাকৃত ত্যাগী নেতা হিসেবে পরিচিত একজনকে।

দলীয় সূত্রে জানা গেছে, ‘একসময়ের জামায়াত ঘনিষ্ঠ’ সাতকানিয়ার সাংসদ ড.আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভি পৌর মেয়র পদে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দেয়া বর্তমান মেয়র হাজী মোহাম্মদুর রহমানের নাম প্রস্তাব করেছিলেন।  দক্ষিণ জেলা আওয়‍ামী লীগের এক শীর্ষ নেতার সমর্থন থাকায় তার নাম কেন্দ্রে সুপারিশ করা হয়।  কিন্তু কেন্দ্র থেকে মনোনয়ন দেয়া হয়েছে দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোহাম্মদ জোবায়েরকে।

পৌর নির্বাচনে আওয়‍ামী লীগের সমর্থন পাবার আশায় আগস্টে দলে যোগ দিয়েছিলেন বিএনপি থেকে দু’বারের নির্বাচিত মেয়র হাজী মোহাম্মদুর রহমান।  তাকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সমর্থন দেয়া নিয়ে ক্ষুব্ধ ছিলেন সাতকানিয়ার তৃণমূলের নেতাকর্মীরা।

উল্লেখ্য, দলীয়ভাবে পৌরসভা মেয়র নির্বাচনের জন্য ২৩৫ প্রার্থীর নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে পৌরসভা নির্বাচন মনোনয়ন বোর্ডের দ্বিতীয় সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়।

 

মতামত