টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামের ১০ পৌরসভায় বিএনপির প্রার্থী চূড়ান্ত

চট্টগ্রাম, ০১ ডিসেম্বর (সিটিজি টাইমস):: চট্টগ্রামের ১০ পৌরসভায় চূড়ান্ত প্রার্থীদের নামে চিঠি ইস্যু শুরু করেছে বিএনপি। দলের গুলশান কার্যালয় থেকে মঙ্গলবার বিকেলে এসব চিঠি প্রার্থীদের নামে ইস্যু হচ্ছে বলে জানিয়েছেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী।

তিনি জানান, জেলার উত্তরের ছয়টি এবং দক্ষিণের চারটি পৌরসভা নির্বাচনের জন্য প্রার্থী তালিকা চূড়ান্ত হওয়ার পর এ চিঠি ইস্যু করা হচ্ছে। সোমবার রাতে গুলশান কার্যালয়ে এসব প্রার্থীদের তালিকা চূড়ান্ত করা হয়।

আসলাম চৌধুরী জানান, গত নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য প্রার্থী এবং জেলার নেতাদের মতামতের ভিত্তিতে মেয়র প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়েছে। তবে পৌর নির্বাচনে প্রার্থী মনোনয়নে ক্ষমতাপ্রাপ্ত বিএনপির যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান এসব নাম চূড়ান্ত করেন।

চট্টগ্রামে মোট ১০টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে উত্তর জেলা বিএনপির আওতায় ৬টি এবং দক্ষিণ জেলা বিএনপির আওতায় ৪টি পৌরসভা রয়েছে।

উত্তর জেলা বিএনপির আওতাধীন ছয় পৌরসভার জন্য যে সব মেয়র প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়েছে তারা হলেন, মিরসরাইয়ে রফিকুল ইসলাম পারভেজ (পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক), বারৈয়ারহাটে মাইনুদ্দিন লিটন (পৌর বিএনপির সাবেক আহ্বায়ক), সীতাকুন্ডের আবুল মনছুর (পৌর বিএনপির সদস্য), সন্দ্বীপে আজমত আলী বাহাদুর (পৌর যুবদলের সাবেক আহ্বায়ক), রাঙ্গুনিয়ায় হেলাল উদ্দিন (বর্তমান কমিশনার ও পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক) এবং রাউজানে উত্তর জেলা বিএনপির সদস্য সচিব ও বর্তমান পৌর মেয়র কাজী আব্দুল্লাহ আল হাসান।

এছাড়া দক্ষিণ জেলার আওতাধীন চারটি পৌরসভায় মেয়র প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। তারা হলেন- সাতকানিয়ায় রফিকুল আলম (পৌর বিএনপির আহ্বায়ক), বাঁশখালীতে কামরুল ইসলাম হোসাইনী (পৌর বিএনপির আহ্বায়ক), চন্দনাইশে নুরুল আনোয়ার চৌধুরী (পৌর বিএনপির সভাপতি) ও পটিয়ায় তৌহিদুল আলম (দক্ষিণ জেলা যুবদলের যুগ্ম সম্পাদক) ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত