টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অনলাইন নীতিমালা চূড়ান্তে বৈঠক আজ

চট্টগ্রাম, ০১ ডিসেম্বর (সিটিজি টাইমস)::  ‘জাতীয় অনলাইন নীতিমালা-২০১৫’ চুড়ান্তকরণে অংশীজনদের (স্টেকহোল্ডার) সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মঙ্গলবার তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বিকেল তিনটায় এ বৈঠক অনুষ্ঠানের কথা রয়েছে।

তথ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এ বৈঠকে সাংবাদিক নেতা ও ইটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল, নোয়াব সভাপতি ও প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, সম্পাদক পরিষদের সভাপতি ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক ও দ্য ডেইলী স্টারের সম্পাদক মাহফুজ আনাম,

বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী, প্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তাফা জব্বার, প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা সম্পাদক ফরিদুর রেজা সাগরসহ আরো কয়েকজন অংশীজনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

অনলাইন নীতিমালার খসড়ার ওপর সর্বসাধারণের মতামতের জন্য চলতি বছরের ২১ জুলাই তথ্য মন্ত্রণালয়ের ওয়েব সাইটে দেয়া হয়।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গণমাধ্যম এবং গণমাধ্যমের বাইরের বিভিন্ন প্রতিষ্ঠানের অংশীজনরা (স্টেকহোল্ডাররা ) অনলাইন নীতিমালার খসড়ার উপর তাদের মতামত দিয়েছেন। জমা হওয়া মতামতগুলোর পরিপ্র্রেক্ষিতে অংশীজনদের নিয়ে বৈঠক করার মাধ্যমে নীতিমালা চুড়ান্ত করতে চান মন্ত্রী।

এর আগে অনলাইন নীতিমালার জন্য প্রধান তথ্য কর্মকর্তা তছির আহম্মাদকে প্রধান করে একটি কমিটি গঠণ করা হয়। সেই কমিটি থেকে প্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তাফা জব্বারের নেতৃত্বে গঠিত একটি উপ-কমিটি গঠন করা হয় খসড়া নীতিমালার জন্য।

উপ-কমিটি খসড়া নীতিমালা জমা দিলে মূল কমিটি আলোচনা করে চুড়ান্ত খসড়া নীতিমালা তথ্য মন্ত্রণালয়ে জমা দেয়।

মন্ত্রণালয় সেটি ওয়েব সাইটে প্রকাশ করে মতামত আহ্বান করে। এখন নীতিমালার চুড়ান্ত করণে উদ্যোগ নিচ্ছে মন্ত্রণালয়।

মতামত