টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এ সপ্তাহে জাতীয় বিশ্ববিদ্যালয় সমাবর্তনের নিবন্ধন শুরু

চট্টগ্রাম, ৩০ নভেম্বর (সিটিজি টাইমস)::  আগামী এক সপ্তাহের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে অংশগ্রহণের জন্য অনলাইনে নিবন্ধন শুরু হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন-অর-রশিদ সোমবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় জানান, আগামী ৭/৮ দিনের মধ্যে অনলাইনে নিবন্ধন শুরু হবে। এজন্য সফটওয়্যার ডেভলোপের কাজ চলছে।

প্রথমবারের মতো ২০১৬ সালের ৩০ নভেম্বর অনুষ্ঠেয় এ সমাবর্তনে রাষ্ট্রপতি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আব্দুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সমাবর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সমাবর্তন উপলক্ষে একটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের জন্য পরীক্ষামূলকভাবে অনলাইনে নিবন্ধন শুরু হয়েছে জানিয়ে উপাচার্য বলেন, টেস্ট কেস হিসেবে এতে কয়েক হাজার নিবন্ধন হয়েছে।

এদিকে পরীক্ষামূলকভাবে নিবন্ধনে অনেইকেই শেষ দিনে নিবন্ধন করতে পারেননি বলে অভিযোগ করেছেন।

শিক্ষার্থীদের অভিযোগ, অনলাইন নিবন্ধনের দুর্বল ব্যবস্থাপনার কারণে নিবন্ধন করা যাচ্ছে না। এছাড়া কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের ডাটাবেজ তৈরি করা হয়নি বলেও অভিযোগ তাদের।

এ বিষয়ে উপাচার্য ড. হারুন-অর-রশিদ বলেন, দুঃশ্চিন্তার কোনো কারণ নেই, মূল নিবন্ধন শুরু হলে সবাই আবেদন করতে পারবে। কোনো সমস্যা হবে না।

মতামত