টক অব দ্য চট্টগ্রাম
Ad2

১৭১ রানের লক্ষ্যে ব্যাট করছে চিটাগাং

চট্টগ্রাম, ৩০ নভেম্বর (সিটিজি টাইমস)::বরিশাল বুলসের দেওয়া ১৭১ রানের লক্ষ্যে ব্যাট করছে চিটাগাং ভাইকিংস। শেষ খবর পাওয়া পর্যন্ত ১ ওভার শেষে চিটাগাংয়ের সংগ্রহ বিনা উইকেটে ৫ রান।

এর আগে বরিশাল বুলসের অধিনায়ক মাহমুদউলাহ এবং শ্রীলঙ্কার সেকুগে প্রসন্নর দায়িত্বশীল ব্যাটিংয়ে সাত উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করে দলটি।

সোমবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে বরিশাল। মাত্র ১২ রানেই প্রথম সারির তিন ব্যাটসম্যানকে হারিয়ে ধাক্কা খায় দলটি। তবে চতুর্থ উইকেট জুটিতে তরুণ মেহেদী মারুফকে নিয়ে প্রাথমিক ধাক্কা সামলে নেন অধিনায়ক মাহমুদউল্লাহ। দলের পক্ষে ৪০ রান যোগ করেন এই দুই ব্যাটসম্যান।

দলে সুযোগ পেয়ে নিজের জাত চিনিয়েছেন মারুফ। ২৫ বলে ১টি চার এবং ২টি ছক্কায় ২৮ রান করেন এই তরুণ। তবে দলীয় ৫২ রানে মারুফ এবং ৬৩ রানে নাদিফের বিদায়ে আবার চাপে পড়ে বরিশাল। এবার শ্রীলঙ্কান সেকুগে প্রসন্নকে নিয়ে দলের ত্রাণকর্তা হয়ে আসেন সেই মাহমুদউল্লাহ। এই দুই ব্যাটসম্যান দলের হয়ে মূল্যবান ৬৩ রান যোগ করে বড় সংগ্রহের পথে নিয়ে যায় দলকে।

দলীয় ১২৪ রানে প্রসন্নর বিদায়ের পর শেষদিকে কেভিন কুপারের ঝড়ে শেষ পর্যন্ত ১৭০ রানের সংগ্রহ পায় বরিশাল। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন অধিনায়ক মাহমুদউল্লাহ। ৪৫ বলে ৩টি চার এবং ১টি ছক্কার সাহায্যে এই রান করেন এই ব্যাটসম্যান।

দ্বিতীয় সর্বোচ্চ রান আসে সেকুগে প্রসন্নর ব্যাট থেকে। ২০ বলে ১টি চার এবং ৪টি ছক্কায় ৩৬ রান করেন এই লঙ্কান। শেষদিকে মাত্র ১১ বলে ২টি ছক্কার সাহায্যে ২১ রান করেন কুপার।

চট্টগ্রামের পক্ষে ২০ রান দিয়ে দুই উইকেট নিয়ে সেরা বোলার মো. আমির। জিয়াউর রহামান ২৪ রান দিয়ে দুটি উইকেট পান। এছাড়া শফিউল, চিগুম্বুরা এবং দিলশান ১টি করে উইকেট নেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত