টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মেসিকে জেতাতে মামুনুল-লোপেজের ভোট

চট্টগ্রাম, ৩০ নভেম্বর (সিটিজি টাইমস):: ব্যালন ডি’অর-২০১৫ এর জন্য মেসিকে ভোট দিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মামুনুল ইসলাম এবং সদ্য সাবেক কোচ ফ্যাবিও লোপেজ। ব্যালন ডি’অর বিজয়ী নির্বাচন করতে ফিফার প্রতিটি সদস্য দেশের কোচ, অধিনায়ক এবং একজন সাংবাদিক ভোটে অংশ নেন।

সামনের বছরের ১১ জানুয়ারি জুরিখে ব্যালন ডি’অর পুরস্কার ঘোষণা করা হবে।

বাংলাদেশের অধিনায়ক এবং কোচ ১৯ নভেম্বর তাদের ভোট দিয়েছেন। ভোট দেয়ার সর্বশেষ তারিখ ছিল ২০ নভেম্বর।

গত বছরও মামুনুল তার প্রথম পছন্দ হিসেবে মেসিকে বেছে নিয়েছিলেন। কিন্তু সেবার মেসিকে টপকে পুরস্কারটি বগলদাবা করেন পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু মামুনুল এবার আশাবাদী মেসিই পুরস্কার জিতবেন। কেননা বার্সার হয়ে ট্রেবল জেতার পাশাপাশি কোপা আমেরিকায় আর্জেন্টিনার হয়ে দারুণ খেলেছেন মেসি।

মামুনুল অবশ্য তার দ্বিতীয় পছন্দ হিসেবে বেছে নিয়েছেন রোনালদোকে। তারপর নেইমার।

কোচ হিসেবে বাংলাদেশ কাপ্তানের প্রথম পছন্দ বায়ার্ন মিউনিখের পেপ গার্দিওলা। দ্বিতীয় পছন্দ অ্যাটলেটিকো মাদ্রিদের দিয়াগো সিমিওনে, তৃতীয় পছন্দ চেলসি বস হোসে মরিনহো।

নভেম্বরে বাংলাদেশের কোচ থাকা লোপেজও প্রথম এবং দ্বিতীয় পছন্দ হিসেবে বেছে নিয়েছেন মেসি এবং রোনালদোকে। কিন্তু তৃতীয় পছন্দ হিসেবে ইতালিয়ানের পছন্দ বায়ার্নের পোলিশ ফরওয়ার্ড রবার্ট লিয়ানডোক্সি। সেরা কোচ হিসেবে তিনি প্রথম ভোটটি দিয়েছেন জুভেন্টাসের মাসিমিলিয়ানো অ্যালিগ্রিকে। তার দ্বিতীয় এবং তৃতীয় পছন্দ রিয়ালের সাবেক কোচ কার্লো অ্যানচেলেত্তি এবং সেভিলার এফসি উনাই এমেরি।

অন্যদিকে বাংলাদেশ মহিলা ফুটবল দলের কোচ গোলাম রাব্বানি ছোটন এবং সাবিনা খাতুন তাদের সেরা খেলোয়াড় হিসেবে ভোট দিয়েছেন জাপানের প্লেমেকার আইয়া মিয়ামা। কোচ হিসেবেও একই দলের ম্যানেজার নোরিও সাক্ষীকে বেছে নিয়েছেন তারা।

মতামত