টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফখরুলের জামিন বহাল

চট্টগ্রাম, ৩০ নভেম্বর (সিটিজি টাইমস):: পল্টন থানায় নাশকতার তিন মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের বিষয়ে আপিল বিভাগ কোনো আদেশ দেননি। ফলে হাইকোর্টের দেওয়া জামিনের রায়ই বহাল থাকল।

সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

বিএনপি নেতা মির্জা ফখরুলের আইনজীবী এহসানুর রহমান বলেন, হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ যে আবেদন করেছিল আপিল বিভাগ সে বিষয়ে কোনো আদেশ দেননি। ফলে হাইকোর্টের দেওয়া জামিন বহাল থাকল।

মির্জা ফখরুলের আরেক আইনজীবী সগীর হোসেন বলেন, এর ফলে ফখরুলের কারাগার থেকে মুক্তি পেতে বাধা নেই।

২৪ নভেম্বর পল্টন থানার তিন মামলায় মির্জা ফখরুলকে তিন মাসের জামিন দেন হাইকোর্ট। ওই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর শুনানি ছিল আজ।

২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে চলতি বছরের শুরুতে টানা কর্মসূচি ঘোষণা করে বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোট। এ সময় রাজধানীর বিভিন্ন এলাকায় গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগসহ নাশকতার ঘটনা ঘটে। ৬ জানুয়ারি মির্জা ফখরুলকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরে নাশকতার অভিযোগে পল্টন ও মতিঝিল থানার সাতটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। এর মধ্যে পল্টন থানায় ছয়টি ও মতিঝিল থানায় একটি মামলা আছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত