টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিপিএলের চট্টগ্রাম-পর্ব শুরু আজ

চট্টগ্রাম, ৩০ নভেম্বর (সিটিজি টাইমস):: চট্টগ্রামের দর্শকদের ব্যাপক আগ্রহ আর উত্তেজনার মধ্যে দিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ থেকে শুরু হচ্ছে বিপিএলের চট্টগ্রাম-পর্ব।

আজ প্রথম দিনের প্রথম ম্যাচে দুপুর ২টায় মুখোমুখি হচ্ছে স্বাগতিক চিটাগং ভাইকিংস ও বরিশাল বুলস। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে ছয়টায় মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সুপার স্টার্স।

বিপিএলের চট্টগ্রাম-পর্বে চার দিনে মোট ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আর এই চার দিনের প্রতিদিনই রয়েছে স্বাগতিক চিটাগং ভাইকিংসের ম্যাচ।

বিপিএলের চট্টগ্রাম-পর্বকে ঘিরে বন্দরনগরীতে দেশি বিদেশি ক্রিকেটারদের মেলা বসেছে। ইতিমধ্যে সব দলের খেলোয়ার কর্মকর্তারা চট্টগ্রাম এসে পৌঁছেছেন। বিশ্বের বাঘা বাঘা সব ক্রিকেটার এখন চট্টগ্রামে অবস্থান করেছেন। এদের অনেকেই তাদের নিজ নিজ দেশের হয়ে খেলে গেছেন এই চট্টগ্রামে। এবারে তারা এসেছেন বিপিএলে বিভিন্ন দলের হয়ে খেলতে।

এদিকে চট্টগ্রামে বিপিএলের খেলা নিয়ে দর্শকদের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা গেছে। রোববার এম এ আজিজ স্টেডিয়ামে প্রথম দিনের খেলার টিকিট সংগ্রহ করতে দর্শকদের দীর্ঘ লাইন দেখা গেছে। আগ্রহী প্রায় সব দর্শকই টিকিট সংগ্রহ করতে সক্ষম হয়েছেন।

বিপিএল ঢাকার মাঠে তেমন একটা দর্শক টানতে না পারলেও চট্টগ্রামের ম্যাচসমূহে দর্শকের কমতি হবে না বলে বিসিবি কর্মকর্তারা আশা প্রকাশ করেছেন। আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দর্শকের ঢল নামবে বলেও আশা করছেন আয়োজকরা। টি-টোয়েন্টি ক্রিকেটের সত্যিকারের রূপটা চট্টগ্রামেই দেখা যাবে বলে মনে করছেন অনেকেই।

বিপিএলের ঢাকা-পর্ব শেষে পয়েন্ট তালিকার সবার উপরে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৪ ম্যাচে তাদের পয়েন্ট ৬। ৫ ম্যাচে ৬ পয়েন্ট রংপুর রাইডার্সের, দুইয়ে আছে তারা। ঢাকা ডায়নামসাইটস ৪ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে আছে রংপুর ও কুমিল্লার পরে। চতুর্থ স্থানে থাকা বরিশাল বুলসের সংগ্রহ ৩ ম্যাচ থেকে ৪ পয়েন্ট। ৪ ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে অবস্থান করছে তামিম ইকবালের চিটাগং ভাইকিংস। আর ৪টি ম্যাচ খেললেও জয়ের মুখ দেখেনি মুশফিকুর রহিমের সিলেট সুপার স্টার্স। সুপার স্টার্সরা বলতে গেলে সুপার ফ্লপ পজিশনে রয়েছে! তাই চট্টগ্রাম-পর্বটা পয়েন্ট তালিকার শেষ তিন দলের জন্য বেশি গুরুত্বপূর্ণ।

টুর্নামেন্টের সেমিফাইনাল খেলতে হলে স্বাগতিক চিটাগং ভাইকিংসকে জিততে হবে অন্তত তিনটি ম্যাচ। অপরদিকে সিলেটও জয়ের স্বাদটা নিতে চাইবে এই চট্টগ্রাম থেকেই। এগিয়ে থাকা রংপুর, ঢাকা কিংবা কুমিল্লাও জয়ের জন্যই মরিয়া থাকবে নিজেদের অবস্থান সুদৃঢ় রাখতে। সব মিলিয়ে বিপিএলের চট্টগ্রাম-পর্বটা ছয় দলের কাছেই গুরুত্বপূর্ণ এবং জমজমাট লড়াই হবে বলে আশা করা হচ্ছে।

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিপিএলের ম্যাচসমূহের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সোমবার দুপুর ২টায় চিটাগং ভাইকিংস ও বরিশাল বুলসের মধ্যকার ম্যাচ দিয়ে জমজমাট বিপিএলের চট্টগ্রাম পর্বের সূচনা হবে। একই দিন সন্ধ্যা সাড়ে ৬টায় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সুপার স্টার্স।

এরপর ১ ডিসেম্বর দিনের প্রথম ম্যাচে একই সময়ে মুখোমুখি হবে চিটাগং ভাইকিংস ও রংপুর রাইডার্স। দিনের দ্বিতীয় ম্যাচে একই সময়ে মুখোমুখি হবে বরিশাল বুলস ও ঢাকা ডায়নামাইটস। ২ ডিসেম্বর দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে খেলবে ঢাকা ডায়নামাইটস। দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে সিলেট সুপার স্টার্স ও চিটাগং ভাইকিংস।

চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর। এদিন দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্স খেলবে বরিশাল বুলসের বিপক্ষে। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগং ভাইকিংস।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত