টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে বিবিআইএন মৈত্রী প্রতিনিধি দলকে উষ্ণ সংবর্ধনা

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

BBIN-Team-RoadShow-in-Mirsaচট্টগ্রাম, ২৯ নভেম্বর (সিটিজি টাইমস):: ট্রানজিট চালুর বিষয়ে সম্ভাব্যতা যাচাইয়ে বাংলাদেশ-ভূটান-ভারত-নেপাল বিবিআইএন- মৈত্রী মোটর শোভাযাত্রাটি বাংলাদেশে প্রবেশ করেছে। ভারতের আগরতলা থেকে রওনা করে দুপুরে ফেনীর বিলোনিয়া স্থলবন্দর সীমান্ত দিয়ে প্রবেশ করে মোটর শোভাযাত্রাটি। ৪ দেশীয় শোভাযাত্রায় অংশ নিয়েছেন বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব নিরোধ চন্দ্র মন্ডলের নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধি দল। বিবিআইএন প্রতিনিধি দলকে উষ্ণ সংবর্ধনা দেওয়া হয় মিরসরাইতে।

শোভাযাত্রাটি শনিবার (২৮ নভেম্বর) রাতে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ে যাত্রা বিরতি করে। বিবিআইএন প্রতিনিধি দলকে বরণ করে নেন আমরা মুক্তিযোদ্ধা সন্তান কমিটির প্রেসিডিয়াম সদস্য ও গৃহায়ন ও গণপর্তমন্ত্রীর পুত্র আইটি বিজ্ঞানী ইঞ্জিনিয়ার মাহবুব রহমান রুহেল। তাদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনায় অংশ নেন মাহবুব রুহেল। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সরকার আব্দুল্লাহ আল মামুন। এসময় উপস্থিত ছিলেন সমাজসেবা কর্মকর্তা জসীম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ সেলিম, আমরা মুক্তিযোদ্ধা সন্তান মিরসরাই’র সভাপতি নয়ন কান্তি ধুম, মিরসরাই রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এম মাঈন উদ্দিন, শান্তিনীড় সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল, সহ-সভাপতি দিদারুল আলম, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন প্রমুখ।

শোভাযাত্রায় ভুবনেশ্বর থেকে কলকাতা, মাঝখানে ভুটানের থিম্পু আর বুমথাং জেলা, বাংলাদেশের চট্টগ্রাম ও ঢাকা। তিন দেশের এই সাড়ে চার হাজার কিলোমিটার (কিমি) পথ পাড়ি দিচ্ছেন তিন ভারতীয় নারী রাইড্রার। এরা হলেন তামান্না সিং (৩৮), ভিদুসি সাংহাদিয়া (১৯), অমি সাংহাদিয়া (৫০)। এর মধ্যে তামান্না সিং নিজেই চালাচ্ছেন গাড়ি।

বিবিআইএন- মৈত্রী মোটর শোভাযাত্রায় ভারতের ৬৬ জন, নেপালের ৪ জন এবং ভূটানের ৪ জন অংশ নিয়েছেন । ২০টি গাড়ির শোভাযাত্রা ১৪ ই নভেম্বর ভারতের উড়িষ্যা থেকে শুরু হয়ে টানা ১৫ দিনে সাড়ে ৩ হাজার কিলোমিটার পথ অতিক্রম করে। ১লা ডিসেম্বর বেনাপোল হয়ে কলকাতা যাবে শোভাযাত্রাটি। ২রা ডিসেম্বর কলকাতায় এক সেমিনারের মধ্য দিয়ে শেষ হবে শোভাযাত্রা।

এর পূর্বে ভারতের আগরতলা থেকে রওয়ানা করে বিলোনিয়া বর্ডার পার হয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে ছাড়ে মৈত্রী র‌্যালি। রাতে চট্টগ্রাম অবস্থান করবে। এর আগে ৪ নভেম্বর (শনিবার) ভারতের ওড়িশা প্রদেশে থেকে যাত্রা শুরু হয়। চার দেশের সরকারের সহযোগিতায় র‌্যালির মূল আয়োজক ভারতের কলিঙ্গ মোটরস।

মতামত