টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অর্থনৈতিক জোনের কাজের অগ্রগতির জন্য বড়তাকিয়ায় চার লেইন সড়ক করা হবে

মিরসরাইয়ে বেজা চেয়ারম্যান পবন চৌধুরী

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

Mirsarai-Beza-Chairman-Photচট্টগ্রাম, ২৭ নভেম্বর (সিটিজি টাইমস)::  ‘মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের কাজের অগ্রগতির জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়তাকিয়া থেকে বেডিবাঁধ পর্যন্ত দশ কিলোমিটার সড়ক ১’শ ৩০ কোটি টাকা ব্যয়ে চার লেইন করা হবে। সড়কটি স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে সড়ক ও সেতু মন্ত্রণালয়ে স্থানান্তর করা হবে বেজা’র মাধ্যমে। সড়কটির অর্থ ছাড়ের জন্য আগামী সপ্তাহে পরিকল্পনা মন্ত্রণালয়ের মাধ্যমে জাতীয় অর্থনৈতিক পরিষদ (একনেকে) তোলা হবে। সড়কটি চার লেইন হয়ে গেলে মিরসরাই অর্থনৈতিক অঞ্চল স্থাপনের কাজ আরো একদাপ এগিয়ে যাবে। চার লেইন প্রকল্পের সময় সড়কটি আবু তোরাব বাজারকে বাইপাশ করে বাজারের উত্তর পাশ দিয়ে যাবে। বর্তমানে সড়কে অবস্থা ভালো না হওয়ার কারণে অর্থনৈতিক অঞ্চলের মালামাল নেওয়া যাচ্ছে না।’ শুক্রবার (২৭ নভেম্বর) সকালে বাংলাদেশ ইকোনোমিক জোন অথরিটি (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী মিরসরাইয়ের বড়তাকিয়া-আবুতোরাব সড়ক প্রদক্ষিণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে গার্মেন্টস মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ শিল্প পার্ক করার জন্য জায়গা চেয়েছে। শীঘ্রই বিজিএমইএ’র সাথে এই বিষয়ে চুক্তি হবে। এছাড়াও ইকোনোমিক জোনের ৫’শ একর জমি মাটি ভরাটের জন্য ওয়ার্ক অর্ডার হয়ে গেছে। শীঘ্রই মাটি ভরাটের কাজ শুরু হবে।’

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবদুল্লাহ আল নোমান সরকার বাবু, বেজা’র পুনর্বাসন বিশেষজ্ঞ মো. আবদুল কাদের খান, উপ প্রকল্প পরিচালক স্বপন কান্তি সাহা, উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক নুরুল মোস্তফা, মিরসরাই প্রেসক্লাবে যুগ্ম সম্পাদক নুরুল আলম, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এম মাঈন উদ্দিন, প্রচার সম্পাদক মোহাম্মদ ইউসুফ, ছাত্রনেতা সালাহ উদ্দিন, শাহ জালাল প্রমুখ।

মতামত