টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পিএসসি পরীক্ষা দিয়ে বাড়ি ফেরা হলো না ফটিকছড়ির মন্নানের

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি প্রতিনিধি

চট্টগ্রাম, ২৭ নভেম্বর (সিটিজি টাইমস)::   চলতি প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিএসসি) দিয়ে বাড়ি ফেরার পথে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আহত ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন বাগান বাজার ইউনিয়নের মৃত হাবিল মিয়ার পুত্র আব্দুল মন্নানের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় চমেক হাসপাতালে সে শেষ নিশ্বাস ত্যাগ করে। এর আগে বৃহস্পতিবার দুপুরে পিএসসি পরীক্ষা কেন্দ্র ছিকনছড়া প্রাথমিক বিদ্যালয় থেকে ইসলাম শিক্ষা পরীক্ষা শেষ করে ছিকনছড়া বাজার থেকে সিএনজি অটোরিক্সা যোগে বাড়ি ফেরার সময় রামগড়-হেয়াকো সড়কের আন্ধারমানিক রাস্তার মাথা মোড়ে বিপরীত দিক থেকে আসা ১টি পিকআপ অটোরিক্সাটিকে মুখোমুখি ধাক্কা দেয়। এতে মন্নানসহ আহত হয় করালিয়া তাকিয়া প্রাথমিক বিদ্যালয়ের পিএসসি পরীক্ষার্থী মোশারফ হোসেন, কামরুল হাসান, শরিফুল ইসলাম, আরিফ হোসেন, তাসলিমা আক্তার, সুমাইয়া আক্তার।

এদিকে মন্নানের অবস্থা আশঙ্খাজনক হলেতাকে চট্টগ্রাম মেড়িকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

অপরদিকে, রহমতপুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা খাদিজা আক্তারও একই ঘটনায় আহত হন।

করালিয়া তাকিয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফরিদা বেগম, ‘মন্নান খুবই মেধাবী ছিল। তার এভাবে অকালে চলে যাওয়া কোন প্রকারে মেনে নিতে পারছেনা সহপাঠি কিংবা শিক্ষকবৃন্দ।’

পিতৃহারা নিহত মন্নান পরিবারের তিন ভাই ও এক বোনের মধ্যে সবার ছোট। বাবার মৃত্যুর পর থেকে অভাবের সংসারে বেড়ে ওঠা মন্নান চেয়েছিল শিক্ষিত হয়ে মানুষের মত মানুষ হতে। কিন্তু, জীবনের প্রাথমিক ধাপ পার করে যে বাড়ি ফিরবে সেইতো হলো না মন্নানের।

মতামত