টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মসজিদে হামলাকারীরা উন্মাদ : প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ২৬  নভেম্বর (সিটিজি টাইমস)::  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নামাজ চলাকালে যারা মসজিদে হামলা চালিয়েছে তারা উন্মাদ। তারা প্রকৃত মুসলমান নয়। বৃহস্পতিবার গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও সংসদীয় বোর্ডের বৈঠকে বক্তৃতাকালে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রীর এই বক্তব্যের আগ মুহূর্তে বগুড়ার শিবগঞ্জে একটি শিয়া সম্প্রদায়ের মসজিদে দুর্বৃত্তরা হামলা চালায়। সেখানে গুলি করে এক মুয়াজ্জিনকে হত্যা করা হয়। এই ঘটনায় আহত হন ইমামসহ তিনজন।

প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাসীর পথে হামলা কোনো সত্যিকার মুসলমানের কাজ না। মসজিদে নামাজের সময় মানুষ খুন করা কোনো সাচ্চা মুসলমানের কাজ না। সুইসাইড করা কোনো সাচ্চা মুসলমানের কাজ না।

ধর্মের নামে যারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে, তারা বিকৃত মানসিকতার, যোগ করেন প্রধানমন্ত্রী। ইসলাম ও ধর্মের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো উন্মাদ আচরণ বলে মনে করেন তিনি।

আত্মহত্যা ইসলাম ধর্মে পাপ- তা মনে করিয়ে দিয়ে তিনি বলেন, মসজিদে গিয়ে সুইসাইডাল বোমা হামলা- এটা কীভাবে করে? প্রশ্ন রাখেন তিনি। ধর্মের নামে মানুষ হত্যা করে, আত্মহত্যা করে ইসলাম ধর্মের মর্যাদা ক্ষুণ্ন করছে।

প্রধানমন্ত্রী বলেন, যারা আমাদের স্বাধীনতার সমর্থন করে নাই, যারা হানাদার বাহিনীকে সহায়তা করেছিল, তারা একে অপরে মিলে দেশকে ধ্বংসের দিকে নেয়ার চেষ্টা করছে, তারা এসব হামলার সুফল নিচ্ছে।

এই ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড বিশ্বে মুসলমানদের জীবন দুর্বিষহ করে তুলবে বলেও প্রধানমন্ত্রী মনে করেন।

মতামত