টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ডে উচ্ছেদ অভিযানের পরপরই আবারো বেদখলে সরকারী খাস জায়গা

 মো. ইমরান হোসেন
সীতাকুণ্ড প্রতিনিধি

চট্টগ্রাম, ২৬  নভেম্বর (সিটিজি টাইমস)::   সীতাকুণ্ডে অবৈধ স্থাপনা উচ্ছেদের পরপরই বেদখল হয় পড়েছে সরকারী খাস জায়গা। অজ্ঞাত কারনে জায়গাগুলো পূনরায় দখল করে নেয় দখলদাররা। ফলে পরিচালিত মোবাইল কোর্ট নিয়ে জনমনে নানা রকমের প্রশ্ন দেখা দিয়েছে।

জানা যায়, সরকারী জায়গায় গত ২৩ নভেম্বর অবৈধ স্থাপনা উচেছদ অভিযান চালায় প্রশাসন। এ সময় মুক্তিযোদ্ধা কার্যালয়ের সম্মুখে সরকারী খাস জায়গা উপর স্থাপিত স্থাপনাগুলো সরানোর চেষ্টা করা হয়। কিন্তু এ সময় দোকানের মালামাল সরাতে মোবাইলকোর্টের নিকট কিছুক্ষনের জন্য সময় চেয়ে নেন বাজার কমিটির লোকজন। আর এ সুযোগকে কাজে লাগিয়ে প্রশাসনকে সরিয়ে দিয়ে পূনরায় দখলে বসে পড়ে দখলদাররা। ফলে সরকারী জায়গা পূনরায় বেদখল হয়ে যাওয়ায় মোবাইল কোর্টের প্রতি ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন সাধারণ মানুষ ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড।

উপজেলা মক্তিযোদ্ধা কমান্ডার আলিম উল্লা ভূইয়া বলেন,‘ দীর্ঘদিন ধরে মুক্তিযোদ্ধাদের জায়গার সম্মুখে কিছূ লোক সরকারী জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলেছে। প্রশাসনকে বারবার অবগত করার পর গত ২৩ তারিখ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন মোবাইল কোর্ট। কিন্তু দুঃখের বিষয় হলো এই ম্যাজিস্ট্রেট স্থাপনাগুলো উচ্ছেদ করেও করলেন না।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম ভূইয়া জানান, ‘উচ্ছেদের কবলে পড়া জায়গার মালিকরা ইজারা নেয়ার কাগজ পত্র জমা দিয়েছেন। এসব কাগজ পত্র পর্যালোচনা করার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

মতামত