টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কুনিওর খুনি দুই আইএস জঙ্গি ভারতে পালিয়ে গেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম, ২৫  নভেম্বর (সিটিজি টাইমস)::  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, জাপানি নাগরিক কুনিও হোশির খুনি দুই আইএস জঙ্গি ভারতে পালিয়ে গেছে।

ভারতের প্রভাবশালী হিন্দু পত্রিকাকে মঙ্গলবার তিনি একথা বলেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে পত্রিকাটি।

স্বরাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্য সরকার এবং তার নিজের ইতোপূর্বে বক্তব্যের বিপরীত। গত ৩ অক্টোবর রংপুরে জাপানি কৃষি গবেষক কুনিও হত্যায় আইএসের জড়িত থাকার কথা সরকার অস্বীকার করে আসছে এবং এজন্য বিএনপি-জামায়াতকে দায়ী করেছে।

ইসলামিক স্টেট ওই হত্যার দায় স্বীকার করলেও এই হত্যায় বিএনপির স্থানীয় নেতা রাশেদ-উন নবী বিপ্লবসহ বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী হিন্দু পত্রিকাকে বলেন, ‘আমরা (ভারতে) তাদের উপস্থিতির ব্যাপারে ভারতীয় কর্তৃপক্ষকে সতর্ক করে দিয়েছি।’

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের কর্মকর্তারা হিন্দু পত্রিকাকে জানান, তারা ভারতের কাছে যে গোয়েন্দা তথ্য সরবরাহ করেছেন তা নিয়ে কাজ করছেন এবং তাদের অবস্থান সনাক্ত করার চেষ্টা করছেন।

হিন্দু পত্রিকা জানায়, এর আগে বাংলাদেশ সরকার ভারতে বাংলাদেশের ২০৪ শীর্ষ সন্ত্রাসীর তালিকা দেয়ার পর সর্বশেষ আইএসের খুনিদের ভারতে অবস্থানের কথা জানাল।

স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকা থেকে হিন্দু পত্রিকাকে বলেন, ’১৬ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত স্বরাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠকে আমরা ছবি ও ঠিকানাসহ তালিকা দিয়েছি এবং আইএসের হুমকি নিয়ে আলোচনা করেছি।বাংলাদেশ সীমান্তবর্তী এলাকা, বিশেষ করে পশ্চিমবঙ্গ, আসাম, মেঘালয়ের কিছু অঞ্চল এসব সন্ত্রাসীরা ঘাঁটি হিসেবে ব্যবহার করে।’

মন্ত্রী জানান, আইসের দুই খুনির ভারতে অবস্থান সনাক্ত করা হয়েছে। এছাড়া ২০৪ জনের তালিকায় জেএমবি এবং আনসারুল্লাহ বাংলার সদস্যদের নাম রয়েছে, যারা বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত