টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাংলাদেশে আসছেন ম্যারাডোনা!

spচট্টগ্রাম, ২৪ নভেম্বর (সিটিজি টাইমস):: জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এবার সত্যিই মাঠে গড়াচ্ছে বাংলাদেশের প্রথম ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ফুটবল আসর। আর আসরের যাত্রা শুরু হবে আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনার হাত ধরে। মঙ্গলবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাহউদ্দিন ও সংশ্লিষ্ট আয়োজকদের কথায় তেমন প্রতিশ্রুতি মিলেছে। যদিও আসরটি প্রথমবারের মতো মাঠে গড়ানোর সময়কাল নির্ধারণ করা হয়েছে আগামী বছরের নভেম্বর মাস।

ব্যক্তি বা প্রাতিষ্ঠানিক মালিকানাধীন দল নিয়ে এই লিগের আয়োজনে বাফুফের সঙ্গে যৌথভাবে কাজ করবে ইউকে সকার লিগ, ভারতের সেলিব্রেটি ম্যানেজমেন্ট গ্রুপ ও সাইফ পাওয়ারটেক কোম্পানি। বাংলাদেশের ফুটবল ক্যালেন্ডারের সঙ্গে ৫ বছরের জন্য যুক্ত হবে এই আসর। এই ৫ বছরের জন্য লিগের মোট ব্যয় ধরা হয়েছে ১০০ কোটি টাকা।

ভারতের আইএসএল (ইন্ডিয়ান সুপার লিগ) আসরের আদলেই অনুষ্ঠিত হবে বাংলাদেশের এই সুপার লিগ ফুটবল। বাফুফে সভাপতি জানিয়েছেন, আসরে ৮টি মালিকানাধীন দল অংশ নেবে। খুব শিগগিরই এই বিষয়ে বাফুফের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বিস্তারিত জানানো হবে।

এদিকে সেলিব্রেটি ম্যানেজমেন্ট গ্রুপের পক্ষ থেকে ভাস্বর গোস্বামী জানিয়েছেন, প্রস্তাব অনুযায়ী দিয়াগো ম্যারাডোনাকে দিয়েই এই আসরের উদ্বোধন করানোর সব চেষ্টাই করবেন তারা।

দলের মালিকরা চাইলে ইউরোপিয়ান লিগ থেকে খেলোয়াড় আনতে পারবেন। তবে দলগুলোর নামকরণ হবে বাংলাদেশের ৮ জেলার নাম দিয়ে। কেননা, আসরের ৮টি দল নির্বাচন করা হবে দেশের ৮ জেলা থেকে। আর প্রতিটি দলের নামের সঙ্গে থাকবে স্ব-স্ব জেলার নাম।

উল্লেখ্য, অনেক আগেই সেলিব্রেটি ম্যানেজমেন্ট গ্রুপ ও ইউকে সকার লিগের পক্ষ থেকে পৃথকভাবে বাংলাদেশে মালিকানাভিত্তিক দল নিয়ে এমন আসরের প্রস্তাব দেওয়া হয়েছিল বাফুফেকে। তবে এ নিয়ে এতদিন খুব বেশি ভাবনা-চিন্তা না দেখালেও মঙ্গলবার বাফুফে সভাপতির বাসায় অনুষ্ঠিত এক বৈঠকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।-দ্য রিপোর্ট

One comment

  1. কলকি পার্টির ভক্ত বাংলাদেশে আগের মতো নাই । পারলে নেইমার-কে নিয়ে আসেন ।

মতামত