টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চিটাগাং ভাইকিংসের সংগ্রহ ১৭৬

2015_11_24_13_58_25_wa9hXfe6YpytjdzcJPS3ogUJwFUhJX_originalচট্টগ্রাম, ২৪ নভেম্বর (সিটিজি টাইমস):: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের তৃতীয় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় তামিম ইকবালের চিটাগাং ভাইকিংস এবং মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুরুতে চিটাগাংয়ের হয়ে ব্যাটিংয়ে ‘ঝড়’ তোলেন দুই ওপেনার তামিম ইকবাল ও তিলকারত্মে দিলশান। তবে ইনিংসের মাঝপথে ঘুরে দাঁড়ায় কুমিল্লা। কিন্তু শেষ দুই ওভারে ফের ব্যাটে ‘ঝড়’ তোলে বন্দর নগরীর দলটি। ফলে নির্ধারিত ২০ ওভারে ১৭৬ রানের চ্যালেঞ্জিং স্কোর সংগ্রহ করে তামিমের দল।

চিটাগাং ভাইকিংসকে বড় সংগ্রহ এনে দিতে দারুণ এক ‘ক্যামিও’ ইনিংস উপহার দেন অলরাউন্ডার জিয়াউর রহমান। ১৬ বলে ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৯ রান করেন তিনি। এছাড়া দিলশান ২১ বলে ৩৬, তামিম ৩১ বলে ৩৩ ও এনামুল হক বিজয় ৩০ বলে ৩৯ রান করে দলকে বড় সংগ্রহ এনে দেন।

কুমিল্লার হয়ে ২৯ রানে সর্বোচ্চ ২টি উইকেট লাভ করেন আসার জাইদি। ১টি করে উইকেট নেন মাশরাফি ও সুনিল নারিন।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ হয়েছে চিটাগাং ভাইকিংসের। তামিম ইকবাল ও তিলকারত্নে দিলশানের ‘ঝড়ো’ ব্যাটিংয়ের সুবাদে উড়ন্ত সূচনা পায় বন্দর নগরীর দলটি। ২০ ওভারে  ৪ উইকেটে ১৭৬ রান তোলে তামিমের দল।

নিজেদের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের কাছে রোমাঞ্চকর লড়াই শেষে ইনিংসের শেষ বলে হেরে যায় তামিমের চট্টগ্রাম। তবে সোমবার দ্বিতীয় ম্যাচে ১ রানের রোমাঞ্চকর জয় দিয়ে ঘুরে দাঁড়ায় বন্দর নগরীর দলটি।

চট্টগ্রাম ভাইকিংস: তামিম ইকবাল, তিলকারত্নে দিলশান, ইয়াসির আলি, এনামুল হক বিজয়, চামারা কাপুগেদারা, জিয়াউর রহমান, শফিউল ইসলাম, সাঈদ আজমল, আসিফ আহমেদ, মোহাম্মদ আমির ও তাসকিন আহমেদ।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ইমরুল কায়েস, লিটন দাস, মারলন স্যামুয়েলস, শুভাগত হোম চৌধুরী, আসার জাইদি, মাহমুদুল হাসান, অলক কাপালি, মাশরাফি বিন মুর্তজা, ক্রিশ্চিয়ান সান্তোকি, সুনিল নারিন ও আবু হায়দার।

মতামত