টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাংবাদিক দেখে `পালালেন’ পাক হাইকমিশনার!

pakistanচট্টগ্রাম, ২৩  নভেম্বর (সিটিজি টাইমস):  সাকা চৌধুরী ও মুজাহিদের ফাঁসি ইস্যুতে পাকিস্তানের হাইকমিশনার সুজা আলমকে তলব করেছিল পররাষ্ট্র মন্ত্রণালয়। ডাক পেয়ে তিনি রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সোমবার দুপুরে ভারপ্রাপ্ত পররাষ্ট্রসচিব মো. মিজানুর রহমানের সঙ্গে দেখা করেন। তবে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের এড়িয়ে পেছনের গেট দিয়ে দ্রুত ‘পালিয়ে’ যান তিনি।

পাক হাইকমিশনারের তলবের খবরে সকাল থেকেই তৎপর ছিলেন সাংবাদিকরা। অনেকেই সকাল থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে অপেক্ষা করতে থাকেন। তবে শেষ পর্যন্ত পাক হাইকমিশনার পররাষ্ট্র মন্ত্রণালয়ে না গিয়ে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আসেন।

এই খবরে তাৎক্ষণিকভাবে সাংবাদিকরা ছুটে আসেন পদ্মায়। তাদের ধারণা ছিল, হাইকমিশনার বেরিয়ে আসবেন সামনের দরজা দিয়ে। কিন্তু সাংবাদিকদের এড়িয়ে সুজা আলম বিকাল তিনটার দিকে বেরিয়ে যান পশ্চিমের দরজা দিয়ে। এতে তাকে সহযোগিতা করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

এদিকে, পাকিস্তানের হাইকমিশনারের সঙ্গে পররাষ্ট্রসচিবের বৈঠক চললেও সেখানে গণমাধ্যমকর্মীদের ঢুকতে দেয়া হয়নি। বৈঠকে কী আলোচনা হয়েছে তা নিয়ে এখনও কিছু জানানো হয়নি।

প্রসঙ্গত, বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর নিয়ে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ‘আপত্তিকর’ বিবৃতির জন্য বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় রবিবার পাকিস্তান হাইকমিশনারকে তলব করে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত