টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে জামায়াতের হরতাল চলছে 

চট্টগ্রাম, ২৩ নভেম্বর (সিটিজি টাইমস): মানবতাবিরোধী অপরাধের অভিযোগে  জামায়াতের সেক্রেটারী জেনারেল আলী আহসান মোহম্মদ মুজাহিদের  মৃত্যুদণ্ড কার্যকরের প্রতিবাদে  জামায়াতের ডাকা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে বন্দর নগরী চট্টগ্রামে।

সোমবার সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকায় হরতালের সমর্থনে মিছিল করেছে জামায়াত শিবির-নেতাকর্মীরা। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকালে নগরীর আগ্রাবাদ চৌমুহনী এলাকা নগর জামায়াত সেক্রেটারী নজরুল ইসলামের নেতৃত্বে মিছিল করেছে চট্টগ্রাম মহানগরী জামায়াত।এছাড়াও নগরীর খুলশী, পাহাড়তলী, পাঁচলাইশ, বন্দর, পতেঙ্গা এলাকায় মিছিল ও সমাবেশে করেছে জামায়াত নেতাকর্মীরা।

এদিকে, সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অন্যদিনের তুলনায় যানবাহন কম চলাচল করছে। নগরীতে কিছু কিছু গণপরিবহন চলাচল করলেও ব্যক্তিগত গাড়ি তেমন একটা দেখা যায়নি। স্বল্প যানবাহনের কারনে রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে কর্মমুখী মানুষকে। ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও দূরপাল্লার সব ধরণের যানচলাচল বন্ধ রয়েছে।

এই দিকে হরতালে যে কোন ধরণের নাশকতারোধে নগরী ও জেলায় সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকরী বাহিনী। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। টহল দিচ্ছে র‌্যাব, বিজিবি ও পুলিশের একাধিক টিম।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার(অপরাধ ও অভিযান) দেবদাস ভট্রাচার্য শীর্ষ নিউজকে জানান, নাশকতারোধ সতর্ক রয়েছে পুলিশ। যে কোন ধরণের নাশকতারোধে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে চেকপোস্ট বসানো হয়েছে। যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় আমাদের সর্বাত্মক প্রস্তুতি রয়েছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) নাঈমুল হাসান শীর্ষ নিউজকে জানান, জেলায় যে কোন ধরণের নাশকতারোধে সতর্ক রয়েছে পুলিশ। বিশেষ করে সালাহ উদ্দিন কাদের চৌধুরীর বাড়ি রাউজান, ও জামায়াত শিবির অধ্যুষিত সাতকানিয়া, লোহাগাড়া ,বাঁশখালী, মিরসরাই ও সিতাকুণ্ডু এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা তৈরী করা হয়েছে।

মতামত