টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামের পরিস্থিতি স্বাভাবিক

চট্টগ্রাম, ২২ নভেম্বর (সিটিজি টাইমস): মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের দায়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসি হওয়ার পর চট্টগ্রামের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

কোথাও বড় ধরনের কোনো ঘটনা না ঘটলেও রাউজানের গহিরা থেকে সংবাদ সংগ্রহ শেষে নগরীতে ফেরার পথে সাংবাদিকদের গাড়িতে গুলি চালিয়েছে দুর্বৃত্তরা। এতে মোহনা টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক রাজিব সেন প্রিন্স তলপেটে এবং পায়ে গুলিবিদ্ধ হয়েছেন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসি কার্যকরকে ঘিরে নগরী ও জেলার রাউজানে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শনিবার রাত সাড়ে ১০টার পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই ও সীতাকুণ্ড উপজেলায় এবং নগরীর অক্সিজেন থেকে হাটহাজারী হয়ে রাউজান পর্যন্ত বিপুলসংখ্যক র‌্যাব-পুলিশ ও বিজিবি মোতায়ন করা হয়েছে।

২৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এমারত হোসেন বলেন, ‘শনিবার সন্ধ্যার পর থেকে নগরী ও জেলায় বিজিবি নেমেছে। নগরী ও জেলায় মোট ১২ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। এর মধ্যে নগরীতে ৬ প্লাটুন, রাউজানে ২ প্লাটুন ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে ২ প্লাটুন। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় বিজিবি প্রস্তুত রয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত বিজিবি মোতায়েন থাকবে।

এদিকে সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে সর্বত্র পরিস্থিতি স্বাভাবিক পরিলক্ষিত হয়েছে। দোকানপাট, অফিস-আদালত, স্কুল-কলেজ সবকিছুই খোলা রয়েছে।

নগরীর নিউমার্কেট, জামালখান, আগ্রাবাদ, চকবাজার, কাজীর দেউড়ি, লালখান বাজার এলাকায় র‌্যাব-বিজিবির একাধিক গাড়ি টহল দিতে দেখা গেছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত