টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে গণজাগরণের আনন্দ মিছিল

Gonojagoron_ctgচট্টগ্রাম, ২২  নভেম্বর (সিটিজি টাইমস): যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর হওয়ায় বন্দরনগরীতে আনন্দ মিছিল করেছে গণজাগরণ মঞ্চ।

রোববার সকাল সাড়ে এগারোটার দিকে নগরীর চেরাগী পাহাড় থেকে বের করা আনন্দ মিছিলটি নগরীর বিভিন্ন রাস্তা ঘুরে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

সেখানে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে চট্টগ্রাম গণজাগরণ মঞ্চের আহ্বায়ক চন্দন দাশ বলেন, ‘নিষ্ঠুর হত্যাযজ্ঞের সঙ্গে যুক্ত এসব মানবতাবিরোধী অপরাধীদের বিচার কার্যক্রম থেকে শুরু করে রায় বাস্তবায়ন করার কাজটি সহজসাধ্য ছিল না। নানা ষড়যন্ত্রের মধ্যে রায় বাস্তবায়ন করায় আমরা সরকারকে ধন্যবাদ জানাই।’

চট্টগ্রাম গণজাগরণ মঞ্চের সমন্বয়ক শরীফ চৌহান বলেন, ‘মাতৃভূমিকে কলঙ্কমুক্ত করার যে প্রক্রিয়া শুরু হয়েছে, তা যেন অব্যাহত থাকে। বাংলাদেশ সম্পূর্ণ রাজাকারমুক্ত না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে গণজাগরণ মঞ্চ।’

সমাবেশে শেষে গণজাগরণ মঞ্চের কর্মীরা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। মিছিলে অংশ নেন সাকা চৌধুরীর মামলার সাক্ষী কাজী নুরুল আবসার, মুক্তিযোদ্ধা তপন দস্তিদার, গণজাগরণ মঞ্চের সমন্বয়ক শরীফ চৌহান, সদস্যসচিব ডা. চন্দন দাশ, সংগঠক সুনীল ধর, রাশেদ হাসান, প্রীতম দাশ, রুবেল দাশ প্রিন্স, ছাত্র ইউনিয়নের সভাপতি শিমুল বৈষ্ণব প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত