টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘এই হত্যার বিচার একদিন হবেই’: রাউজানে সংবাদ সম্মেলনে হুম্মাম কাদের

চট্টগ্রাম, ২২ নভেম্বর (সিটিজি টাইমস):: ‘আমার বাবা চট্টগ্রামের সিংহপুরুষ। ইংরেজিতে লিগেসি বলে যা আছে তা টিকে থাকবে। আর এ হত্যার বিচার একদিন না একদিন হবেই বলে মন্তব্য করেছেন যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ছেলে হুম্মাম কাদের চৌধুরী।

বাবার মরদেহ দাফনের পর রাউজানের মধ্যগহিরায় গ্রামের বাড়ি বাইতুল বিল্লালে আজ রোববার সকাল ১০টা ৫০ মিনিটে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব কথা বলেন হুম্মাম কাদের চৌধুরী।

মৃত্যুদন্ড কার্যকর হওয়ার আগে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়ার বিষয়ে হুম্মাম বলেন, বলা হচ্ছে- বাবা (সালাউদ্দিন কাদের চৌধুরী) প্রাণভিক্ষা চেয়েছেন। তাকে মানুষ বাংলার বাঘ হিসেবে চিনে। তিনি কখনো প্রাণভিক্ষা চাইবেন না। আমি যখন বাবার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম বাবা বলেছেন।

১০ মিনিটের সংবাদ সম্মেলনে তিনি বলেন, এইমাত্র আমরা তার দাফন কাজ সম্পন্ন করেছি। আমরা নিজেদেরকে ভাগ্যবান মনে করছি। দেশের এখন এমন পরিস্থিতি অনেক খুন-গুম হচ্ছে। অনেকে আপনজনের মরদেহ খুঁজে পাচ্ছে না। আমরা ভাগ্যবান যে সম্মানের সঙ্গে বাবাকে দাফন করতে পেরেছি।

সংবাদ সম্মেলনে তিনি আরো দাবি করে বলেন, ‘একজন বেকসুর মানুষকে হত্যা করা হয়েছে। দেশের মানুষ অবশ্যই একদিন ন্যায়বিচারের ডাক দিবে।’

হুম্মাম বলেন, আমার বাবা চট্টগ্রামের সিংহপুরুষ। ইংরেজিতে লিগেসি বলে যা আছে তা টিকে থাকবে। এ হত্যার বিচার একদিন না একদিন হবে।

সংবাদ সম্মেলনে সাকার ছোট ভাই জামালউদ্দিন কাদের চৌধুরী বলেন, প্রাণভিক্ষার বিষয়ে তিনি (সালাউদ্দিন কাদের চৌধুরী) বলেছেন- ‘আমি যদি মার্সি (ক্ষমা) চাই, তবে মহান রাব্বুল আলামিনের কাছে চাইবো, কোন বান্দার কাছে নয়।’

সম্মেলনে নেজামে ইসলামী পার্টির যুগ্ম মহাসচিব আবদুর রহমান চৌধুরীসহ সাকার আত্মীয়স্বজনরা উপস্থিত ছিলেন।

মতামত