টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাকার মৃত্যুতে বিএনপির ‘ইন্নালিল্লাহ’

bnp-flagচট্টগ্রাম, ২২ নভেম্বর (সিটিজি টাইমস): বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর ফাসির রায় কার্যকরের পর ইতোমধ্যে দাফনও সম্পন্ন হয়েছে। তবে যে দলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত থেকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন সেই দল থেকে এখনো কোন প্রতিক্রিয়া জানানো হয়নি। এছাড়া সাকা চৌধুরীর ফাঁসির রায় কার্যকরের পর বিএনপির অনেক নেতাই তাদের মোবাইল বন্ধ রেখেছেন। অনেকে আবার কোনো প্রতিক্রিয়া জানাতে অপারগতা প্রকাশ করেছেন।

সাকা চৌধুরীর ফাঁসি কার্যকরের পর দলের প্রতিক্রিয়া জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সেনা প্রধান লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেন, এ বিষয়ে দলের ভাষ্যকার কথা বলবেন।

সাকা চৌধুরীর ফাঁসির সংবাদ শুনেছেন কি-না জানতে চাইলে তিনি বলেন, এখনো পত্রিকা পড়িনি। পড়লে হয়তো বিস্তারিত জানতে পারবো।

এদিকে, দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানও দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন এ বিষয়ে বক্তব্য রাখরেন বলে প্রতিক্রিয়া জানাতে অপারগতা প্রকাশ করেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কাছের মানুষ হিসেবে পরিচিত দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানকে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। অন্যদিকে দলের আরেক স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ অনেক নেতাই তাদের মোবাইল ফোন বন্ধ রেখেছেন।

তবে এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে দলের মুখপাত্রের দায়িত্বে থাকা রিপন বলেন, “ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।”

সাকা চৌধুরীরর ফাঁসির কার্যকর বিষয়ে দলের অবস্থান জানতে চাইলেও তিনি আবারো ‘ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন’ বলে দলের প্রতিক্রিয়া জানান।

উল্লেখ্য, মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর করা হয়েছে। শনিবার দিবাগত রাত ১২টা ৫৫ মিনিটে তাদের ফাঁসি কার্যকর করা হয়।-জাগো নিউজ

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত