টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফাঁসি: মতামত প্রস্তুত করছে আইন মন্ত্রণালয়

চট্টগ্রাম, ২১ নভেম্বর (সিটিজি টাইমস): যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরী এবং আলী আহসান মোহাম্মদ মুজাহিদের প্রাণভিক্ষার আবেদনের বিষয়ে আইনি মতামত প্রস্তুত করেছে আইন মন্ত্রণালয়।

আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক এতথ্য জানান। তিনি বলেন, বিকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সাকা-মুজাহিদের প্রাণভিক্ষার আবেদন পেয়েছি। এরপর আবেদনের পরিপ্রেক্ষিতে মতামত প্রস্তুতির কাজ শুরু হয়েছে। আজ রাতেই স্বরাষ্ট্র মন্ত্রণালয় মতামত পাঠানো হবে।

এ বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, সাকা-মুজাহিদ ক্ষমার আবেদন করেছেন। কারাবন্দিদের ক্ষমার আবেদন কারাকর্তৃপক্ষের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয় হয়ে যায় আইন মন্ত্রণালয়ে। এরপর এটি যাবে রাষ্ট্রপতির কাছে। রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি সাবেক এই দুই মন্ত্রীর আইনি লড়াই চূড়ান্ত নিষ্পত্তির পর তাদের শেষ সুযোগ দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়া।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে থেকে রাষ্ট্রপতির কাছে দেয়া হবে কি না তা জানতে চাইলে সচিব জহিরুল হক বলেন, মতামত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠাবো। তারা এটি কি করবে সেবিষয়ে আমি বলতে পারবো না।-ঢাকাটাইমস

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত