টক অব দ্য চট্টগ্রাম
Ad2

২শ’ শিক্ষার্থীকে কল সেন্টারে চাকরি

চট্টগ্রাম, ২১ নভেম্বর (সিটিজি টাইমস): খণ্ডকালীন পেশা হিসেবে ২০০ শিক্ষার্থীকে বিভিন্ন কল সেন্টারে চাকরির নিয়োগপত্র দেওয়া হবে। এ উপলক্ষে আগামী ৯ ও ১০ ডিসেম্বর ঢাকার সোনারগাঁও হোটেলে এক সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) যৌথভাবে এ আয়োজন করছে। এতে ১০টি দেশের প্রতিনিধি, বিশেষজ্ঞ ও উচ্চপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

এর আগে দেশের ১৫টি বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ৭ হাজারের মতো সিভি সংগ্রহ করা হবে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাব ও সেমিনারের মাধ্যমে এসব সিভি সংগ্রহ করা হবে। এর পাশাপাশি সিভি ই-মেইলেও পাঠানো যাবে career@bacco.org.bd ঠিকানায়। এ কার্যক্রম চলবে ২৫ নভেম্বর পর্যন্ত। আর ৩০ নভেম্বরের মধ্যে বিভিন্ন কল সেন্টারের মাধ্যমে সিভি যাচাই-বাছাই ও সাক্ষাৎকারের মাধ্যমে ২০০ জনকে চূড়ান্তভাবে মনোনীত করা হবে।

কল সেন্টারে চাকরি করতে হলে বিশ্ববিদ্যালয় পর্যায়ে যেকোনো বিষয়ে পড়লেই আবেদন করা যায়। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি বাংলা ও ইংরেজিতে ভাষাজ্ঞান, পোশাক, আচরণ, শুদ্ধ উচ্চারণ, ভালো কণ্ঠস্বর ইত্যাদিসহ কম্পিউটার চালনায় মৌলিক জ্ঞান থাকতে হবে।

অনেক কল সেন্টার ঘণ্টা হিসেবে বেতন দেয়। আবার কোনো কোনো প্রতিষ্ঠান মাসিক হিসেবেও বেতন দিয়ে থাকে। বেতনের বাইরেও যাতায়াত ভাতা, ছুটি, চিকিৎসাসহ ইত্যাদি ভাতা প্রদান করা হয়।

বিস্তারিত যোগাযোগ: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য)। ফোন: ০১৯৭১-১২২২২৬, ওয়েবসাইট: www.bacco.org.bd

মতামত