টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দেশের পথে খালেদা, বিকেলে ঢাকায় অবতরণ

চট্টগ্রাম, ২১ নভেম্বর (সিটিজি টাইমস): লন্ডন থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শনিবার বাংলাদেশ সময় রাত সোয়া চারটার দিকে এমিরেটস এয়ারওয়েজের একটি ফ্লাইটে লন্ডন ত্যাগ করেন তিনি।

বিকাল ৫টার দিকে শাহজালাল বিমানবন্দরে পৌঁছাবেন তিনি।

তার দেশে ফেরার তথ্যটি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

গত ১৬ সেপ্টেম্বর চোখের চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য লন্ডনে যান খালেদা জিয়া। সেখানে বড় ছেলে তারেক রহমান ও তার পরিবারসহ প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও মেয়েদের নিয়ে একসঙ্গে ঈদ করেন বিএনপি প্রধান।

এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে দাবি করে খালেদা জিয়া দেশে ফেরার পর তার নিরাপত্তা জোরদারের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপির নেতাকর্মীরা।

শুক্রবার বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন এক বিবৃতিতে বলেন, ‘দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসনের নিরাপত্তা নিয়ে আমাদের দল উদ্বিগ্ন।

তার নিরাপত্তা ব্যবস্থা অপ্রতুল হওয়ায় আরো জোরদারে উপযুক্ত পদক্ষেপ গ্রহণের জন্য আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।’

খালেদা জিয়ার আগমন উপলক্ষে শনিবার বিকেল পাঁচটায় বিমানবন্দর এলাকায় নেতাকর্মীদের জমায়েত হতে দলটির পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

শুক্রবার বিএনপির এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শনিবার বিকেল পাঁচটায় লন্ডন থেকে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন।

বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীসহ শুভানুধ্যায়ীদের যথাসময়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে শৃঙ্খলতার সঙ্গে অভ্যর্থনা জানানোর জন্য উপস্থিত থাকতে অনুরোধ করা হলো।’

মতামত